আবারও আন্দোলনে ছাত্রলীগের পদবঞ্চিতরা

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ‘বিতর্কিত’দের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনের দাবিতে আবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশের নেতা-কর্মীরা।
BCL Photo
২৭ মে ২০১৯, ঢাবির সন্ত্রাসরিবোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ফের অবস্থান নিয়েছেন ছাত্রলীগের পদবঞ্চিত অংশের সদস্যরা। ছবি: সংগৃহীত

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ‘বিতর্কিত’দের বাদ দিয়ে কমিটি পুনর্গঠনের দাবিতে আবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া অংশের নেতা-কর্মীরা।

গতকাল (২৬ মে) দিবাগত রাত একটার দিকে অবস্থান নিয়ে বিক্ষুব্ধ পদবঞ্চিতরা জানান যে, দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য তাদের এই অবস্থান চলবে।

পদবঞ্চিতদের দাবি, বিতর্কিত কমিটির সদস্যরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিলে বঙ্গবন্ধুকে অবমাননা করা হবে।

এ বিষয়ে রোকেয়া হল শাখা ছাত্রলীগ সভাপতি বিএম লিপি আক্তার আজ দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা আমাদের সব দাবি পূরণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু সেগুলো বাস্তবায়িত হয়নি। তাছাড়া, প্রধানমন্ত্রীর নির্দেশ না মেনে, বিতর্কিতদের বাদ না দিয়ে, ত্যাগী ও যোগ্যদের পদায়ন না করে, নতুন কমিটির সদস্যরা কী করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিতে যাওয়ার সিদ্ধান্ত নিলেন, সেটি বোধগম্য নয়। এজন্য আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।”

পদবঞ্চিতদের এই অবস্থান কর্মসূচির নেতৃত্বে থাকা ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, “একে তো কমিটির বিতর্কিতদের বাদ দেওয়া হয়নি, তার ওপর মধুর ক্যান্টিন ও টিএসসিতে আমাদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। বরং তাদের নিজেদের লোক দিয়ে তদন্ত করিয়ে উল্টো আমাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হয়েছে। এসবের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ চলবে।”

এর আগে, গতকাল রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা একটি সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে সংগঠনের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটির সবাইকে নিয়ে সোমবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে বলে জানানো হয়। 

আরও পড়ুন:

‘প্রহসনের তদন্ত কমিটি, প্রতিবেদন ও বহিষ্কারের সিদ্ধান্ত আমরা মানি না’

ছাত্রলীগ সঙ্কট: ৫ জন বহিষ্কারের পর ১ জনের আত্মহত্যার চেষ্টা

৪ নেতার আশ্বাসে ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন প্রত্যাহার

লিপিদের ওপর রাব্বানীদের হামলা, প্রতিবাদে অবস্থান কর্মসূচি

ছাত্রলীগের কমিটি জটিলতা চলছেই

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি: বিতর্কের শেষ নেই

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

3h ago