পাটুরিয়া ঘাটে আজ গাড়ির চাপ কম

পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ অনেকটাই কমে গেছে। গতকাল ঘাটে ছোট গাড়ির চাপ বেড়ে গিয়েছিলো। কিন্তু, রাতের পর সেই চাপ অনেকটা কমে গেছে।
Pathuria Ghaat
১ জুন ২০১৯, পাটুরিয়া ঘাটে ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ কমেছে। ছবি: স্টার/জাহাঙ্গীর শাহ

পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ অনেকটাই কমে গেছে। গতকাল ঘাটে ছোট গাড়ির চাপ বেড়ে গিয়েছিলো। কিন্তু, রাতের পর সেই চাপ অনেকটা কমে গেছে।

আজ (১ জুন) এখনও ঈদে ঘরমুখো মানুষের চাপ পড়েনি পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সকাল ৯টার দিকে ঘাট ছিল প্রায় ফাঁকা। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) জিল্লুর রহমান বলেন, সকাল ৯টার দিকে পাটুরিয়া ঘাটে ছোট গাড়ি (প্রাইভেটকার) ২০ থেকে ২৫টি পারাপারের অপেক্ষায় ছিলো। বড় গাড়ি (পরিবহন) আসা মাত্রই ফেরিতে উঠছে এবং ঘাট এলাকায় পণ্যবোঝাই কোনো ট্রাক নেই। তিনি জানান, বর্তমানে এ নৌরুটে ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার হচ্ছে ।

উল্লেখ্য, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার যানবাহন পারাপারের অন্যতম নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়া। স্বাভাবিক সময়ে প্রতিদিন এই নৌপথ দিয়ে প্রায় ৩ হাজার গাড়ী পার হয়। ঈদের আগে এই সংখ্যা বেড়ে হয় প্রায় দ্বিগুণ।

বর্ধিত এই গাড়ী পারপারসহ যাত্রীদের সুবিধার্থে ফেরি সংখ্যা বৃদ্ধি করা, মোবাইল কোর্ট, মেডিক্যাল টিম, সিসিটিভি ক্যামেরা, শৌচাগার স্থাপনসহ নানা উদ্যোগ গ্রহণ করেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ।

Comments

The Daily Star  | English

'Will not spare anyone if attacked'

Quader vows response if any Bangladeshi harmed by Myanmar firing tensions

23m ago