মেহেদি রাঙানো হাতে সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উৎসব

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত শিশুদেরকে সঙ্গী করে অনুষ্ঠিত হয়েছে মেহেদি রাঙা ঈদ আয়োজন।
Hena stain
৪ জুন ২০১৯, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘মেহেদি রাঙা ঈদ’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছবি: স্টার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সুবিধাবঞ্চিত শিশুদেরকে সঙ্গী করে অনুষ্ঠিত হয়েছে মেহেদি রাঙা ঈদ আয়োজন।

গতকাল (৪ জুন) বিকালে শহরের কলেজ সড়কের চারুকলা হল রুমে ‘উদ্দীপ্ত তারুণ্য’ নামে তরুণদের একটি সংগঠনের আয়োজনে সংগঠনের সদস্যরা প্রায় অর্ধশতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে মেহেদি দিয়ে বিভিন্ন ডিজাইনের নকশা এঁকে দেন।

সুবিধাবঞ্চিত শিশু হোসনা বেগমের কথা, “মেহেদি হাতে ঈদ করছি। এটা খুবই আনন্দের। ভালো লাগছে যখন একজন আপু আমার হাতে মেহেদি লাগিয়ে দিলেন। এই প্রথম হাতে মেহেদি দিলাম।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, ফিনলে ডেন্টাল সার্জন ডা. পুষ্পিতা খাস্তগির, শ্রীমঙ্গল হেলথ লাইন ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক ডা. নাজিম আল কোরেশী, মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন প্রমুখ।

‘উদীপ্ত তারুণ্যের’ সদস্য শিমুল তরফদার বলেন, “সুবিধাবঞ্চিত এই শিশুরা ঈদের আনন্দ পুরোটা উপভোগ করতে পারে না। ঈদের নতুন কাপড় পড়ার সুযোগ হয় না তাদের। ঈদে সবার সাথে তারাও যেনো হাসিখুশি থাকতে পারে সে জন্য গত কয়েকদিন আগে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে আমরা নতুন জামাকাপড় তুলে দিয়েছিলাম।”

“মূলত এই শিশুরা ঈদে মেহেদি লাগানোর সুযোগ পায় না,” উল্লেখ করে তিনি বলেন, “এবার এই শিশুদের নিয়ে ‘মেহেদি রাঙা ঈদ’ নামে একটি ইভেন্ট করে তাদের মেহেদির রঙে রাঙিয়ে দিয়েছি। ঈদের আগের দিন তাদের নিয়ে এই আয়োজন করতে পেরে শিশুদের পাশাপাশি আমরাও অনেক খুশি।”

Comments

The Daily Star  | English

JS passes Speedy Trial Bill amid protest of opposition

With the passing of the bill, the law becomes permanent; JP MPs say it may become a tool to oppress the opposition

57m ago