দ. আফ্রিকাকে ২২৭ রানে বেঁধে ফেলল ভারত

তৃতীয় ম্যাচেও বদলায়নি দক্ষিণ আফ্রিকার হাল। আগের দুই ম্যাচে হেরে যাওয়া দলটি ধুঁকেছে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা ভারতের বিপক্ষেও। যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহদের বিপরীতে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ব্যাটসম্যানরা। অষ্টম উইকেটে ক্রিস মরিস ও কাগিসো রাবাদা মিলে ৬৬ রানের জুটি না গড়লে তারা দুইশো পার হতে পারতো কী-না সন্দেহ।
india cricket team
ছবি: রয়টার্স

তৃতীয় ম্যাচেও বদলায়নি দক্ষিণ আফ্রিকার হাল। আগের দুই ম্যাচে হেরে যাওয়া দলটি ধুঁকেছে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নামা ভারতের বিপক্ষেও। যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহদের বিপরীতে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ব্যাটসম্যানরা। অষ্টম উইকেটে ক্রিস মরিস ও কাগিসো রাবাদা মিলে ৬৬ রানের জুটি না গড়লে তারা দুইশোও পেরোতে পারতো না তারা।

বুধবার (৫ জুন) সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ২২৭ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। তাদের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন মরিস। আটে নেমে ৩৪ বলে ১ চার ও ২ ছয়ে ইনিংসটি সাজান তিনি। এছাড়া অধিনায়ক ফাফ দু প্লেসি ৩৮, ডেভিড মিলার ৩১, আন্দিল ফেলুকওয়ায়ো ৩৪ ও রাবাদা অপরাজিত ৩১ রান করেন। কিন্তু তাদের কেউই ইনিংস লম্বা করতে না পারায় দক্ষিণ আফ্রিকার সংগ্রহটা বড় হয়নি।

ভারতের হয়ে রিস্ট স্পিনার চাহাল ৫১ রানে নেন ৪ উইকেট। একই ওভারে রাসি ভ্যান ডার ডুসেন-দু প্লেসিকে তুলে নেওয়ার পর মিলার ও ফেলুকওয়ায়োকেও বিদায় করেন তিনি। ২টি করে উইকেট নেন দুই পেসার ভুবনেশ্বর ও বুমরাহ। বাকি উইকেটটি পান কুলদীপ যাদব।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ২২৭/৯ (৫০ ওভারে) (আমলা ৬, ডি কক ১০, দু প্লেসি ৩৮, ভ্যান ডার ডুসেন ২২, মিলার ৩১, ডুমিনি ৩, ফেলুকওয়ায়ো ৩৪, মরিস ৪২, রাবাদা ৩১*, তাহির ০*; ভুবনেশ্বর ২/৪৪, বুমরাহ ২/৩৫, হার্দিক ০/৩১, কুলদীপ ১/৪৬, চাহাল ৪/৫১, কেদার ০/১৬)।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

1h ago