বৃষ্টিতে ভেসে গেল পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

শঙ্কা ছিল শ্রীলঙ্কার আগের ম্যাচ নিয়েও হয়। তবে শেষ পর্যন্ত সে ম্যাচটি মাঠে গড়িয়েছিল। কিন্তু শুক্রবার পাকিস্তানের বিপক্ষে একটি বল মাঠে গড়াতে পারল না। দফায় দফায় বৃষ্টি আসে সকাল থেকেই। বিকেলের দিকে বৃষ্টি থামলেও মাঠ খেলার মতো উপযোগী না থাকায় শেষ পর্যন্ত স্থানীয় সময় ৩টা ৪৬ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা।
ফাইল ছবি: আইসিসি

শঙ্কা ছিল শ্রীলঙ্কার আগের ম্যাচ নিয়েও হয়। তবে শেষ পর্যন্ত সে ম্যাচটি মাঠে গড়িয়েছিল। কিন্তু শুক্রবার পাকিস্তানের বিপক্ষে একটি বল মাঠে গড়াতে পারল না। দফায় দফায় বৃষ্টি আসে সকাল থেকেই। বিকেলের দিকে বৃষ্টি থামলেও মাঠ খেলার মতো উপযোগী না থাকায় শেষ পর্যন্ত স্থানীয় সময় ৩টা ৪৬ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেছেন আম্পায়াররা। ফলে বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে পয়েন্ট পেল লঙ্কানরা।

ব্রিস্টলে এদিন সকাল থেকেই আকাশের মুখ ছিল গোমড়া। দুপুরে মুশলধারেই শুরু হয় বৃষ্টি। স্থানীয় সময় ২টার সময় বৃষ্টি কমে। তখন মাঠ পরিষ্কারের কাজে নেমেছিলেন মাঠকর্মীরা। সুপার সভার ব্যবহার করে মাঠ ব্যবহারের উপযোগী করার চেষ্টা চলে। স্থানীয় সময় বিকাল ৩টার দিকে সূর্যও উঁকি দেয়। পাকিস্তানের খেলোয়াড়রা অনুশীলনেও নেমেছিলেন। কিন্তু মাঠ খেলার মতো উপযোগী না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য হয় দলদুটি।

পয়েন্ট ভাগাভাগিতে অখুশি হওয়ার কিছু নেই শ্রীলঙ্কার। একে বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে তাদের ফলাফল যাচ্ছে তাই। তার উপর সাম্প্রতিক সময়ে তাদের ফলাফলও ভালো নয়। অপরদিকে পাকিস্তানের জন্য বিষয়টি হতাশার। দুশ্চিন্তারও। শেষ চারে যেতে পূর্ণ পয়েন্ট খুব জরুরী ছিল তাদের। বিশ্বকাপে এর আগে এই শ্রীলঙ্কার বিপক্ষে খেলা ৬টি ম্যাচই জিতেছে দলটি। তাই নিঃসন্দেহে ম্যাচ ভেসে যাওয়ায় হতাশ দলটি।

সেমি-ফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে'র ব্যবস্থা রাখা হলেও রাউন্ড রবিন লিগের ম্যাচের জন্য কোন রিজার্ভ ডে রাখা হয়নি। তাই দুই দলের ঝুলিতে যোগ হয়েছে ১টি করে পয়েন্ট। তিন ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান ৩ পয়েন্ট। তবে রান রেট বিবেচনায় এগিয়ে আছে শ্রীলঙ্কা।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করে পাকিস্তান। কিন্তু স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে রোমাঞ্চকর ম্যাচ জিতে নেয় ১৪ রানে। অন্যদিকে একই অবস্থা শ্রীলঙ্কারও। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারার পরের ম্যাচে জয় পায় আফগানিস্তানের বিপক্ষে। বৃষ্টি আইনে ৩৪ রানের জয় পেয়েছিল দলটি।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

1h ago