ইউরো বাছাইপর্বে জিতেই চলেছে স্পেন

উয়েফা ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে স্পেনের জয়রথ চলছেই। সুইডেনকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।
sergio ramos
ছবি: রয়টার্স

উয়েফা ইউরো ২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে স্পেনের জয়রথ চলছেই। সুইডেনকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।

সোমবার রাতে (১১ জুন) নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-০ গোলে সুইডিশদের হারিয়েছে স্প্যানিশরা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে লক্ষ্যভেদ করেন সার্জিও রামোস, আলভারো মোরাতা ও মিকেল ওইয়াজাবাল।

ম্যাচের ৬৪তম মিনিটে রিয়াল মাদ্রিদের তারকা ডিফেন্ডার রামোস পেনাল্টি থেকে গোল করলে এগিয়ে যায় স্পেন। এরপর লা রোহাদের পক্ষে ব্যবধান বাড়ান দুই বদলি খেলোয়াড়। ৮৫তম মিনিটে মিনিটে অ্যাতলেটিকো মাদ্রিদের স্ট্রাইকার মোরাতা আরেকটি সফল স্পট-কিক থেকে প্রতিপক্ষের জাল কাঁপান। দুই মিনিট পর বাঁ পায়ের কোণাকুণি শটে দলের বড় জয় নিশ্চিত করেন ওইয়াজাবাল।

‘এফ’ গ্রুপে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে স্পেন। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দুইয়ে সুইডেন। এই গ্রুপের আরেক ম্যাচে মাল্টাকে তাদের মাঠেই ৪-০ গোলে উড়িয়ে দেওয়া রোমানিয়ারও অর্জন ৭ পয়েন্ট। তারা রয়েছে তৃতীয় স্থানে। আর ফারো আইল্যান্ডের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে নরওয়ে।

‘এ’ গ্রুপে বুলগেরিয়ার মাঠে আতিথ্য নিয়ে ৩-২ গোলে জিতেছে কসোভো। মন্টেনেগ্রোর বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলে জয় পেয়েছে চেক প্রজাতন্ত্র। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে রয়েছে ইংল্যান্ড।

‘বি’ গ্রুপে সার্বিয়া ৪-১ গোলে লিথুয়ানিয়াকে ও ইউক্রেন ১-০ গোলে লুক্সেমবার্গকে হারিয়েছে। দুটি দলই নিজেদের মাঠে পূর্ণ তিন পয়েন্ট আদায় করে নিয়েছে। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এই গ্রুপের শীর্ষে ইউক্রেন।

‘ডি’ গ্রুপে অতিথি জর্জিয়াকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে ডেনমার্ক। স্বাগতিক আয়ারল্যান্ড ২-০ গোলে জিতেছে জিব্রাল্টারের বিপক্ষে। এই গ্রুপের পয়েন্ট তালিকায় সবার উপরে আইরিশরা। তাদের অর্জন ৪ ম্যাচে ১০ পয়েন্ট। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ড্যানিশরা।

‘জি’ গ্রুপের তিনটি ম্যাচেই হয়েছে গোল উৎসব। লাটভিয়ার মাঠে স্লোভেনিয়া জিতেছে ৫-০ গোলে। অস্ট্রিয়া ৪-১ গোলে হারিয়েছে স্বাগতিক উত্তর মেসিডোনিয়াকে। আর নিজেদের মাঠে ইসরায়েলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পোল্যান্ড। স্পেনের মতো তারাও টানা চতুর্থ জয় পেয়েছে। ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেও তারা।

Comments

The Daily Star  | English
Rajuk Fines Swiss Bakery

Rajuk seals off 4 restaurants on Bailey Road

Fines another eatery and the owner of a shopping mall during drive

4h ago