জামিন নামঞ্জুর, সাবেক ওসি মোয়াজ্জেম কারাগারে

ফেনীর সেনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
oc mozzem
ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন। ছবি: সংগৃহীত

ফেনীর সেনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ (১৭ জুন) দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় সোনাগাজীর পুলিশ তাকে আদালতে হাজির করলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

এই মামলায় আগামী ৩০ জুন শুনানির দিন ধার্য করেছেন আদালত।

দুপুর সাড়ে ১২টার দিকে প্রিজনভ্যানে করে ওসি মোয়াজ্জেমকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজখানায় নিয়ে রাখা হয় বলে জানান বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নজরুল ইসলাম।

এর আগে, সকালে মোয়াজ্জেমকে সোনাগাজী পুলিশের একটি প্রতিনিধি দলের কাছে হস্তান্তর করে শাহবাগ থানা পুলিশ।

গতকাল দুপুর সাড়ে ৩টার দিকে রাজধানীর হাইকোর্ট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান রমনা থানার ডেপুটি কমিশনার মারুফ হোসেন সর্দার।

উল্লেখ্য, মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করেন তার মাদ্রাসার শিক্ষার্থীরা। এর ১০ দিন আগে নুসরাত মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান। থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে ছড়িয়ে দেন।

ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওইদিনই মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

যদিও, পরোয়ানা জারির পর থেকে গ্রেপ্তার হওয়ার আগ পর্যন্ত টানা ২০ দিন ধরে তিনি পলাতক ছিলেন।

Comments

The Daily Star  | English

3 quota protest leaders held for their own safety: home minister

Three quota protest organisers have been taken into custody for their own safety, said Home Minister Asaduzzaman Khan

22m ago