কানাডার টি-টোয়েন্টি লিগে খেলবেন সাকিব

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশের সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে দলে টেনেছে নতুন দল ব্রাম্পটন উলভস।
shakib al hasan
ছবি: এএফপি

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশের সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে দলে টেনেছে নতুন দল ব্রাম্পটন উলভস।

আইপিএল, বিপিএল, সিপিএল, পিএসএল, বিগ ব্যাশ- বিশ্বের তাবৎ বড় বড় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টগুলোতে পরিচিত মুখ সাকিব। সেই ধারাবাহিকতায় এবারে তিনি নাম লিখিয়েছেন কানাডার লিগে।

বৃহস্পতিবার (২০ জুন) অনুষ্ঠিত হয়েছে খেলোয়াড় নিলাম। সেখানে সাকিবের পাশাপাশি ব্রাম্পটন দলে নিয়েছে নিউজিল্যান্ডের কলিন মুনরোকে। তাদের কোচ হিসেবে কাজ করবেন বর্তমানে আফগানিস্তানের দায়িত্বে থাকা ফিল সিমন্স।

ছয়টি ফ্রাঞ্চাইজি এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে। সবমিলিয়ে ম্যাচ হবে ২২টি। ব্রাম্পটন উলভস ছাড়াও খেলবে এডমন্টন রয়্যালস, মন্ট্রিল টাইগার্স, টরন্টো ন্যাশনালস, ভ্যাঙ্কুবার নাইটস এবং উইনিপেগ হকস। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ভ্যাঙ্কুবার।

শিরোপা জিততে ক্রিকেটবিশ্বের তারকা ক্রিকেটারদের দিকে হাত বাড়িয়েছে বাকি ফ্র্যাঞ্চাইজিগুলোও। তাই জমজমাট একটি টুর্নামেন্টের প্রত্যাশা করাই যায়। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ও দক্ষিণ আফ্রিকা দলনেতা ফ্যাফ ডু প্লেসি খেলবেন এডমন্টনে। ভ্যাঙ্কুবার নিয়েছে পাকিস্তানের শোয়েব মালিক এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলকে। টরন্টোর জার্সিতে দেখা যাবে নিউজিল্যান্ডের সাবেক তারকা ব্রেন্ডন ম্যাককালাম ও উইন্ডিজের কাইরন পোলার্ডকে। মন্ট্রিলের হয়ে খেলবেন শ্রীলঙ্কার থিসারা পেরেরা ও ক্যারিবিয়ান সুনিল নারিন। আর উইনিপেগে আছেন অস্ট্রেলিয়ার ক্রিস লিন ও উইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

গ্লোবাল টি-টোয়েন্টি কানাডার দ্বিতীয় আসর বসতে যাচ্ছে আগামী ২৫ জুলাই। শেষ হবে ১১ আগস্ট। বিশ্বকাপে অংশ নেওয়া তারকারা যাতে এবার খেলতে পারেন, সেজন্য কিছুটা দেরিতে বসছে আসর।

গেলবার ওয়েস্ট ইন্ডিজ বি নামে একটি দল অংশ নিয়েছিল। রানার্সআপ হয়েছিল তারা। এবারে তাদের স্থলাভিষিক্ত হচ্ছে ব্রাম্পটন। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই হবে তাদের মাঠে।

Comments

The Daily Star  | English
fire incident in dhaka bailey road

Fire Safety in High-Rise: Owners exploit legal loopholes

Many building owners do not comply with fire safety regulations, taking advantage of conflicting legal definitions of high-rise buildings, according to urban experts.

11h ago