চিলিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উরুগুয়ে

ম্যাচের শেষ দিকে এদিনসন কাভানির লক্ষ্যভেদে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে ‘সি’ গ্রুপের সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে উরুগুয়ে।
cavani and suarez
ছবি: এএফপি

ম্যাচের শেষ দিকে এদিনসন কাভানির লক্ষ্যভেদে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলিকে হারিয়ে ‘সি’ গ্রুপের সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে উরুগুয়ে।

মঙ্গলবার (২৫ জুন) বাংলাদেশ সময় সকালে রিও দি জেনেইরোর মারকানা স্টেডিয়ামে চিলির বিপক্ষে ১-০ গোলে জিতেছে রেকর্ড ১৫ বারের কোপা চ্যাম্পিয়ন উরুগুয়ে। ম্যাচের ৮২তম মিনিটে জোনাথন রদ্রিগেজের বাড়ানো বল হেড করে জালে পাঠান প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) স্ট্রাইকার কাভানি।

এই জয়ে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উঠেছে লা সেলেস্তেরা। আগের দুই ম্যাচ জিতে ৬ পয়েন্ট পাওয়ায় রানার্সআপ হয়ে কোয়ার্টারের টিকিট পেয়েছে চিলিও।

তবে সেরা আটে জায়গা করে নেওয়ার সুযোগ হাতছাড়া করেছে এই গ্রুপের অন্য দুই দল জাপান ও ইকুয়েডর। মুখোমুখি লড়াইয়ে এদের যে কেউ জিতলেই উঠে যেত কোয়ার্টার ফাইনালে। কিন্তু বেলো হরিজন্তেতে তাদের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

ম্যাচের ১৫তম মিনিটে শোয়া নাকাজিমার গোলে এগিয়ে যায় এশিয়ার পরাশক্তি জাপান। এরপর ৩৫তম মিনিটে ইকুয়েডরকে সমতায় ফেরান অ্যাঙ্গেল মিনা। ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়েছে দুই দলেরই। জাপানের পয়েন্ট ২। ইকুয়েডরের অর্জন ১ পয়েন্ট।

‘এ’ ও ‘বি’ গ্রুপ থেকে তিনটি করে দল কোয়ার্টার ফাইনালে উঠেছে। ‘এ’ গ্রুপের স্বাগতিক ব্রাজিল, ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপের কলম্বিয়া, আর্জেন্টিনা ও প্যারাগুয়ে জায়গা পেয়েছে সেরা আটে।

জাপান ও প্যারাগুয়ের পয়েন্ট সমান। তবে গোল ব্যবধানে ব্লু সামুরাইদের (-৪) চেয়ে এগিয়ে ছিল দক্ষিণ আমেরিকার দলটি (-১)। ফলে কপাল পুড়েছে জাপানের। তৃতীয় হওয়া সেরা দুটি দলের মধ্যে থাকতে পারেনি তারা।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

2h ago