‘সাকিব ভাই আমাদের জন্য অনেক বড় একটি পাওয়া’

গেল দশ বছর ধরে সাকিব আল হাসান বিশ্বের সেরা অলরাউন্ডার। বলতে গেলে, একক রাজত্ব ধরে রেখেছেন তিনি। এই অসামান্য কীর্তির সঙ্গে মিল রেখে এবারের বিশ্বকাপেও রাজত্ব করছেন সাকিব। এরই মধ্যে মালিক হয়েছেন একগাদা রেকর্ড-মাইলফলকের। এমন একজনকে জাতীয় দলের সতীর্থ হিসেবে পাওয়ায় ভীষণ রকমের তৃপ্তি আর উচ্ছ্বাসটা গোপন করলেন না সৌম্য সরকার।
Shakib Al hasan
ম্যাচ সেরার ট্রফি হাতে সাকিব আল হাসান। ছবি: বিসিবি

গেল দশ বছর ধরে সাকিব আল হাসান বিশ্বের সেরা অলরাউন্ডার। বলতে গেলে, একক রাজত্ব ধরে রেখেছেন তিনি। এই অসামান্য কীর্তির সঙ্গে মিল রেখে এবারের বিশ্বকাপেও রাজত্ব করছেন সাকিব। এরই মধ্যে মালিক হয়েছেন একগাদা রেকর্ড-মাইলফলকের। এমন একজনকে জাতীয় দলের সতীর্থ হিসেবে পাওয়ার ভীষণ রকমের তৃপ্তি আর উচ্ছ্বাসটা গোপন করলেন না সৌম্য সরকার।

বাংলাদেশের ক্রিকেটের প্রথম 'গ্লোবাল সুপারস্টার' সাকিব। পারফরম্যান্সের ধারাবাহিকতা দিয়ে নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তির পর্যায়ে। বিশ্বকাপের চলতি আসরে তো অদম্য হয়ে উঠেছেন বাঁহাতি তারকা। ব্যাট-বল চলছে তার সমানতালে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতেই বেশ কয়েকটি রেকর্ড লেখা হয়েছে তার নামের পাশে। বিশ্বকাপ ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক হাজার রান ও ৩০ উইকেট নেওয়ার অনন্য কীর্তি গড়েছেন সাকিব। বাংলাদেশের প্রথম বোলার হিসেবে বিশ্বমঞ্চে ইনিংসে ৫ উইকেট নিয়েছেন।

এত এত অর্জন নিঃসন্দেহে একজন ক্রিকেটারের মান ও উচ্চতা বোঝাতে যথেষ্ট। আর সাকিবের সেসব কীর্তি অনুপ্রাণিত করে সৌম্যর মতো তরুণদেরকে। আফগানদের হারানোর পর মঙ্গলবার (২৫ জুন) থেকে পাওয়া ছুটির প্রথম দিনে ফুরফুরে মেজাজে থাকা মারকুটে বাঁহাতি ওপেনার সৌম্য বলেন, ‘রেকর্ড তো হয়ই। তবে আমাদের জন্য সাকিব ভাই অনেক বড় একটি পাওয়া। তার সঙ্গে ড্রেসিং রুমে থাকা, তাকে দেখা, এত এত রেকর্ড তার, অনেক কিছু তার কাছ থেকে শেখার আছে আমাদের।’

আফগানদের বিপক্ষে জেতার পর সাকিবকে প্রশ্ন করা হলে তিনি নিজে কিংবদন্তি কি-না তা মূল্যায়নের ভার বাকি সবার ওপর ছেড়ে দেওয়ার কথা জানিয়েছিলেন। বাকিদের হয়ে সৌম্যই যেন দিলেন উত্তরটা। মারকুটে বাঁহাতি ওপেনার জানালেন, কিংবদন্তি সাকিব হয়েই গেছেন, তবে সেটা ভালোভাবে বুঝতে পারা যাবে তার ক্যারিয়ার শেষে, ‘খেলা শেষ করলে হয়তো বোঝা যাবে, কত বড় কিংবদন্তি উনি (সাকিব)। আমরা যত দেখছি, আমি নিজে অন্তত অনেক শিখছি তার কাছ থেকে। তার ধারাবাহিকতা অনেক বড় ব্যাপার।’

Comments

The Daily Star  | English
Rajuk Fines Swiss Bakery

Sultan's Dine and Nababi Bhoj sealed off, Swiss Bakery fined

All three are located on Bailey Road, where a fire claimed 46 lives last week

1h ago