টস জিতে ভারতকে ফিল্ডিংয়ে পাঠালেন উইলিয়ামসন

লিগ পর্বের পাততাড়ি গোটানো শেষ। সেমি-ফাইনালে জায়গা করে নেওয়া দলগুলোর চোখ এখন ফাইনালের দিকে। শিরোপার লড়াইয়ের মঞ্চে জায়গা করে নিতে প্রথম সেমিতে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। এরই মধ্যে হয়ে হয়ে গেছে টস। জিতেছেন কিউই দলনেতা কেন উইলিয়ামসন। তিনি বেছে নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।
new zealand vs india
ছবি: আইসিসি

লিগ পর্বের পাততাড়ি গোটানো শেষ। সেমি-ফাইনালে জায়গা করে নেওয়া দলগুলোর চোখ এখন ফাইনালের দিকে। শিরোপার লড়াইয়ের মঞ্চে জায়গা করে নিতে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। এরই মধ্যে হয়ে হয়ে গেছে টস। জিতেছেন কিউই দলনেতা কেন উইলিয়ামসন। তিনি বেছে নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত।

বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালের ভেন্যু ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড। মঙ্গলবার (৯ জুলাই) ম্যাচ শুরু বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়। টস হেরে এ ম্যাচে আগে বোলিং করতে হবে বিরাট কোহলিদের।

ভারত বিশ্বকাপের শিরোপা জিতেছে দুবার, ১৯৮৩ ও ২০১১ সালে। নিউজিল্যান্ডের অবশ্য চ্যাম্পিয়ন ট্রফি ছুঁয়ে দেখা হয়নি এখনও। গেল আসরে প্রথমবারের মতো ফাইনাল খেললেও হারের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাদের।

তবে ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে নিউজিল্যান্ডকে আগে কখনওই হারাতে পারেনি ভারত। ১৯৭৫, ১৯৭৯ ও ১৯৯৯ আসরের তিনটি ম্যাচেই তারা বরণ করেছিল পরাজয়। আর এবারের বিশ্বকাপে দুদলের গ্রুপ পর্বের ম্যাচটি ভেসে যায় বৃষ্টির কারণে।

দুদলই এনেছে একটি করে পরিবর্তন। প্রত্যাশিতভাবেই নিউজিল্যান্ডের একাদশে ফিরেছেন লোকি ফার্গুসন। বাদ পড়েছেন টিম সাউদি। যুজবেন্দ্র চাহালের বদলে ভারতীয় একাদশে জায়গা পেয়েছেন যুজবেন্দ্র চাহাল।

নিউজিল্যান্ড: হেনরি নিকোলস, মার্টিন গাপটিল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, মিচেল স্যান্টনার, লোকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি।

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), রিশভ পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা।

Comments

The Daily Star  | English

Record job vacancies hurt govt services

More than a quarter of the 19 lakh posts in the civil administration are now vacant mainly due to the authorities’ reluctance to initiate the recruitment process.

9h ago