ছুটি কাটিয়ে তুরিনে ফিরেছেন রোনালদো

জুভেন্টাসের নতুন কোচ মাউরিজিও সারির অধীনে প্রথমবার অনুশীলন করতে তুরিনে ফিরেছেন হালের অন্যতম সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। শুক্রবার (১২ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ক্যাসেল বিমানবন্দরে অবতরণ করে রোনালদোকে বহনকারী বিমানটি। সেখান থেকে রোলস রয়েসে চড়ে বিমানবন্দর ছাড়েন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা।
ছবি: সংগ্রহীত

জুভেন্টাসের নতুন কোচ মাউরিজিও সারির অধীনে প্রথমবার অনুশীলন করতে তুরিনে ফিরেছেন হালের অন্যতম সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। শুক্রবার (১২ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ক্যাসেল বিমানবন্দরে অবতরণ করে রোনালদোকে বহনকারী বিমানটি। সেখান থেকে রোলস রয়েসে চড়ে বিমানবন্দর ছাড়েন পাঁচ বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা।

পর্তুগালের হয়ে ইউরোপিয়ান নেশন্স লিগ জয়ের পর থেকে ছুটিতে ছিলেন এ তারকা। তার ছুটির মেয়াদ শেষ হয়েছে। ঠিক সময়ে যোগ দিতে আগের দিনই তুরিনে পা রাখেন তিনি। আর এদিন সকালে পৌঁছান জে-মেডিকেল সেন্টারে। নতুন মৌসুম শুরুর আগে ফিটনেস ও মেডিকেল টেস্ট দিতেই সেখানে যান এ তারকা। এছাড়া জিমেও বেশি খানিকটা সময় কাটিয়েছেন রোনালদো। তবে সারির অধীনে এখনও অনুশীলনে নামেননি তিনি।

রোনালদোকে দেখতে আগে থেকেই সে মেডিকেল সেন্টারের সামনে উপস্থিত থাকেন তার ভক্ত-সমর্থকরা। তাদের দাবিও মিটিয়েছেন এ তারকা। অটোগ্রাফ দেওয়ার পাশাপাশি অনেকের সঙ্গে ছবিও তুলতে দেখা যায় ৩৪ বছর বয়সী পর্তুগিজ।

জুভেন্টাসের হয়ে গত মৌসুম শেষে পর্তুগালের হয়ে খেলতে যান রোনালদো। ফিরে আসার আগে ব্যাপক পরিবর্তন হয়েছে দলে। মাসসিমিলিয়ানো আলেগ্রি কোচের দায়িত্ব ছাড়ার পর যোগ দেন সারি। তবে সবচেয়ে বড় কথা, ফিরেছেন কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। এছাড়া অ্যারন রামসি, লুকা পেলেগ্রিনি ও আদ্রিয়েন রাবিওতের মতো খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে দলটি।

গত মৌসুমে জুভেন্টাসে যোগ দেওয়ার পর ৪৩ ম্যাচ খেলে ২৮টি গোল দিয়েছেন রোনালদো। দলকে টানা অষ্টম সিরি 'এ' জেতাতে বড় ভূমিকা রেখেছেন। তবে ক্লাবের প্রত্যাশা ছিল আরও বেশি। চ্যাম্পিয়ন্স লিগ চায় দলটি। আর সে প্রত্যাশা পূরণ করতে মৌসুমের শুরু থেকেই দারুণ সিরিয়াস রোনালদো।

Comments

The Daily Star  | English

62% young women not in employment, education

Three out of five young women in Bangladesh were considered NEETs (not in employment, education, or training) in 2022, a waste of the workforce in a country looking to thrive riding on the demographic dividend, official figures showed.

8h ago