রোহিঙ্গা ক্যাম্পে ট্রাকচাপায় মা ও ছেলের মৃত্যু

কক্সবাজার জেলার উখিয়ার কুতুপালং দুই নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫ ব্লকে ইটবোঝাই একটি ট্রাক উল্টে গিয়ে পার্শ্ববতী রোহিঙ্গাদের ঘরের ওপর পড়ে দুইজন নিহত হয়েছেন। নিহতরা সম্পর্কে মা ও ছেলে।
Truck Accident
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজার জেলার উখিয়ার কুতুপালং দুই নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৫ ব্লকে ইটবোঝাই একটি ট্রাক উল্টে গিয়ে পার্শ্ববতী রোহিঙ্গাদের ঘরের ওপর পড়ে দুইজন  নিহত হয়েছেন। নিহতরা সম্পর্কে মা ও ছেলে।

আজ (১৯ জুলাই) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, চালকসহ ট্রাকটিকে আটক করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও কুতুপালং অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প কমিটির সেক্রেটারি মো. নুর জানান, সকালে ক্যাম্পে কর্মরত এনজিও ফোরাম নামের একটি এনজিওর প্রকল্প কাজে নিয়োজিত দ্রুতগামী একটি ইটবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রোহিঙ্গাদের ঘরের ওপরে উল্টে পড়ে। তখন ঘরের ভেতরে থাকা মো. আনোয়ারের স্ত্রী সাজেদা বেগম (৩২) এবং তার দুই বছরের শিশু সন্তান মো. কায়সার চাপা পড়ে ঘটনাস্থলে মারা যান। এ সময় রোহিঙ্গারা গুরুতর আহত অবস্থায় আনোয়ারের আরেক কিশোরী মেয়ে রাজমিনকে (১৭) উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে ভর্তি করে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল মনসুর জানান, সকালে দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লোকজনের সহযোগিতায় চালকসহ ট্রাকটিকে আটক করেছে। চালকের নাম মো. রাসেল (৩১)। তিনি চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলার আব্দুল মালেকের ছেলে। ময়নাতদন্ত ছাড়া মৃতদেহ দাফন করার জন্য প্রশাসন অনুমতি দিয়েছে, তাই মৃতদেহ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনার ব্যাপারে উখিয়া থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

Comments

The Daily Star  | English

UN rights chief urges probe on Bangladesh protest 'crackdown'

The UN rights chief called Thursday on Bangladesh to urgently disclose the details of last week's crackdown on protests amid accounts of "horrific violence", calling for "an impartial, independent and transparent investigation"

2h ago