শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি

‘দুদিন অনুশীলন করেছি। আশা করছি, সব ঠিকঠাক আছে’, হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে ওঠার বিষয়টা জানাতে গিয়ে শুক্রবার (১৯ জুলাই) বিকালেই সংবাদ সম্মেলনে কথাগুলো বলেছিলেন মাশরাফি বিন মর্তুজা। কিন্তু কে জানত, তার জন্য অপেক্ষা করা আছে দুঃসংবাদ!
mashrafe bin mortaza
ছবি: ফিরোজ আহমেদ

‘দুদিন অনুশীলন করেছি। আশা করছি, সব ঠিকঠাক আছে’, হ্যামস্ট্রিংয়ের চোট থেকে সেরে ওঠার বিষয়টা জানাতে গিয়ে শুক্রবার (১৯ জুলাই) বিকালেই সংবাদ সম্মেলনে কথাগুলো বলেছিলেন মাশরাফি বিন মর্তুজা। কিন্তু কে জানত, তার জন্য অপেক্ষা করে আছে দুঃসংবাদ!

সন্ধ্যায় মিরপুরে বোলিং অনুশীলন করতে গিয়ে নতুন করে আবার হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন বাংলাদেশের অধিনায়ক। ব্যাপারটা হালকা নয়, বেশ গুরুতর। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে তার। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। মাশরাফির বদলি হিসেবে টাইগার স্কোয়াডে যুক্ত করা হয়েছে পেস অলরাউন্ডার ফরহাদ রেজাকে।

নান্নু জানান, ‘আমরা এখনও মেডিক্যাল রিপোর্ট হাতে পাইনি। তবে এই মুহূর্তে যা দেখতে পাচ্ছি, তাতে শ্রীলঙ্কা সিরিজে খেলাটা মাশরাফির পক্ষে কঠিন। তাই বদলি হিসেবে ফরহাদ রেজাকে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে গোটা বিশ্বকাপে খেলে গেছেন মাশরাফি। এমন অবস্থায় অনেকে হাঁটতেই পারেন না, মাশরাফি খেলেছেন আটটি ম্যাচ। মনের জোর দিয়ে। এমন অভিজ্ঞতা অবশ্য নতুন কিছু ছিল না তার জন্য। ১৮ বছরের ক্যারিয়ারের শুরু থেকেই তো চোট তার নিত্যসঙ্গী। তবে এবারের বিশ্বকাপে পরিস্থিতি ছিল ভিন্ন। চোটের কাছে বেশ ভালোভাবে কাবু হয়েছেন। যার প্রমাণ মিলেছে মাঠে। প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স দেখাতে পারেননি। পেয়েছেন মাত্র একটি উইকেট।

বিশ্বকাপ শেষ করে দেশে ফেরার পর বেশ কিছুদিন বিশ্রাম নেওয়ার সুযোগ হয় মাশরাফির। তাতে সুযোগ হয় ফিটনেস ঘাটতি পুষিয়ে নেওয়ার। উন্নতির ইঙ্গিত মিলতে মিলতেই যোগ দেন লঙ্কান সফরের প্রস্তুতি ক্যাম্পে। গেল বুধবার থেকে শুরু করেন অনুশীলন। কিন্তু শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার আগে প্রস্তুতি ক্যাম্পের শেষ দিনে চোট পেয়ে গোটা সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

Comments

The Daily Star  | English

In a first, diesel to be pumped thru deep sea pipeline

After a long wait, diesel transportation is going to start through the first-ever undersea fuel pipeline

1h ago