চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলছে বসুন্ধরা কিংস। আর প্রথমবারেই বাজীমাত করেছে তারা। ঢাকা মোহামেডানের সঙ্গে ১-১ গোলে ড্র করে অভিষেক আসরেই চ্যাম্পিয়ন হয়েছে দলটি। দুই ম্যাচ বাকি থাকতেই শিরোপা জয়ের উল্লাসে মাতে তারা।
ছবি: বাফুফে

প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলছে বসুন্ধরা কিংস। আর প্রথমবারেই বাজীমাত করেছে দলটি। ঢাকা মোহামেডানের সঙ্গে ১-১ গোলে ড্র করে অভিষেক আসরেই চ্যাম্পিয়ন হয়েছে দলটি। দুই ম্যাচ বাকি থাকতেই শিরোপা জয়ের উল্লাসে মাতে তারা।

আগের ম্যাচেই চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ ছিল বসুন্ধরার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে সে ম্যাচে হেরে যায় তারা। যা চলতি আসরে তাদের একমাত্র হারও বটে। তবে শিরোপা উল্লাস করতে পারত গতকালই। কিন্তু সেখানেও বিপত্তি। বৃষ্টি ও বজ্রপাতের কারণে ম্যাচটি মিনিট তিনেক চলার পর স্থগিত হয়ে যায়। তবে এদিন অপেক্ষার অবসান হয় দলটির।

আবাহনী লিমিটেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে বদলে যাওয়ার পূর্বাভাস দিয়েছিল মোহামেডান। এদিনও সমান তালে লড়াই করে দলটি। প্রথম পর্বে ৪-১ গোলে বসুন্ধরার কাছে হারা দলটি এদিন ঠিকই রুখে দেয়। তবে তাতে আটকাতে পারেনি বসুন্ধরার শিরোপা জয়। ১ পয়েন্টই দরকার ছিল তাদের।

বসুন্ধরার হোম ভেন্যু শেখ কামাল স্টেডিয়ামে ঝিরঝির বৃষ্টিতে শুরুতেই পিছিয়ে যায় বসুন্ধরা। ১৬তম মিনিটে মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতের গোলের এগিয়ে যায় মোহামেডান। তকলিস আহমেদের শট গোলরক্ষক ফেরালেও বিপদমুক্ত করতে না পারায় ফাঁকায় বল পেয়ে গোল আদায় করে নেন সুলেমানে। ৩৭তম মিনিটে স্বস্তি ফেরে বসুন্ধরার শিবিরে। কর্নার থেকে উড়ে আসা বলে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস দি সিলভা।

প্রিমিয়ার লিগ শুরু হওয়ার পর এবারই প্রথম ঢাকার বাইরে শিরোপা উৎসব হলো। ২২ ম্যাচে ১৯টি জয়, ২টি ড্র ও ১টি হারে ৫৯ পয়েন্ট বসুন্ধরার। এখনও ২টি ম্যাচ বাকি আছে তাদের। ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন আবাহনী।

রোল অব অনার:

২০১৮-১৯: বসুন্ধরা কিংস

২০১৭-১৮: আবাহনী লিমিটেড

২০১৬: আবাহনী লিমিটেড

২০১৪-১৫: শেখ জামাল ধানমণ্ডি ক্লাব

২০১৩-১৪: শেখ জামাল ধানমণ্ডি ক্লাব

২০১২-১৩: শেখ রাসেল ক্রীড়া চক্র

২০১২: আবাহনী লিমিটেড

২০১০-১১: শেখ জামাল ধানমণ্ডি ক্লাব

২০০৯-১০: আবাহনী লিমিটেড

২০০৮-০৯: আবাহনী লিমিটেড

২০০৭: আবাহনী লিমিটেড

*২০০৭ সাল থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চালুর পর থেকে

Comments

The Daily Star  | English
MP Azim's name left out of condolence motion

Pillow used to smother MP Azim: West Bengal CID

Bangladeshi MP Anwarul Azim Anar was smothered with a pillow soon after he entered a flat in New Town near Kolkata, an official of West Bengal CID said today

1h ago