ভারতের কোচ হতে আগ্রহী সৌরভ গাঙ্গুলি

ভারতের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তার নেতৃত্বেই আক্রমণাত্মক ক্রিকেট খেলা শুরু করেছিল তারা। ভারতীয় দলের সঙ্গে আবারও যুক্ত হওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন এই সাবেক তারকা ক্রিকেটার। গাঙ্গুলি জানিয়েছেন, ঠিক এখনই না হলেও ভবিষ্যতে কোনো একটা সময়ে দলটির কোচ হতে চান তিনি।
sourav ganguly
সৌরভ গাঙ্গুলি। ছবি: এএফপি

ভারতের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তার নেতৃত্বেই আক্রমণাত্মক ক্রিকেট খেলা শুরু করেছিল তারা। ভারতীয় দলের সঙ্গে আবারও যুক্ত হওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন এই সাবেক তারকা ক্রিকেটার। গাঙ্গুলি বলেছেন, ঠিক এখনই না হলেও ভবিষ্যতে কোনো একটা সময়ে দলটির কোচ হতে চান তিনি।

রবি শাস্ত্রি ভারতের কোচ থাকছেন কি-না তা এখনও নিশ্চিত না। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে দলটি বিদায় নেওয়ার পর নতুন কোচ নিয়োগের কার্যক্রম শুরু হয়েছে। গেল মঙ্গলবার ছিল কোচ পদে আবেদন জমা দেওয়ার শেষ দিন। এবারে জমা পড়েছে দুই হাজারের বেশি আবেদন। বর্তমান কোচ শাস্ত্রি নিজেও আছেন আবেদনকারীদের মধ্যে। তবে কোচ হতে আগ্রহের কথা জানালেও গাঙ্গুলি আবেদন জমা দেননি।

শুক্রবার (২ আগস্ট) গাঙ্গুলি জানান, ‘অবশ্যই, আমি আগ্রহী। কিন্তু ঠিক এই সময়ে না। আর কিছুদিন যাক, তারপর আমি আমার নাম প্রস্তাব করব।’

গাঙ্গুলি বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গেও যুক্ত তিনি। এছাড়া বিভিন্ন টেলিভিশন চ্যানেলে ধারাভাষ্য দিতেও দেখা যায় তাকে।

এসব কারণে এখনই কোচের দায়িত্ব নিতে চান না তিনি, ‘বর্তমানে আমি অনেক কিছুর সঙ্গে জড়িত। আইপিএল, সিএবি, ধারাভাষ্য দেওয়া। এসব শেষ করি। এরপর আমি অবশ্যই কোচ হতে চাই। নির্বাচিত হব কি-না জানি না। কিন্তু আমি আগ্রহী। এখন না, তবে ভবিষ্যতে।’

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

42m ago