শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াডে ফিরলেন চান্ডিমাল

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ২২ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ফিরেছেন সাবেক অধিনায়ক দিনেশ চান্ডিমাল। ডাক পেয়েছেন চায়নাম্যান স্পিনার আকিলা দনঞ্জয়া ও স্পিন অলরাউন্ডার দিলরুয়ান পেরেরাও।
dinesh chandimal
দিনেশ চান্ডিমাল। ছবি: এএফপি

নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে আসন্ন টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। ২২ সদস্যের প্রাথমিক স্কোয়াডে ফিরেছেন সাবেক অধিনায়ক দিনেশ চান্ডিমাল। ডাক পেয়েছেন চায়নাম্যান স্পিনার আকিলা দনঞ্জয়া ও স্পিন অলরাউন্ডার দিলরুয়ান পেরেরাও।

চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষবার টেস্ট ম্যাচ খেলেছিলেন চান্ডিমাল। ওই সিরিজে ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন তিনি। ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লঙ্কানদের সবশেষ টেস্ট সিরিজ থেকে বাদ পড়ে যান। জায়গা পাননি বিশ্বকাপ দলেও। তার মতোই নড়বড়ে পারফরম্যান্সের কারণে বাদ পড়েছিলেন দিলরুয়ান।

দনঞ্জয়া অবশ্য প্রোটিয়াদের বিপক্ষে খেলতে পারেননি ভিন্ন কারণে। বোলিং অ্যাকশনে ত্রুটি থাকায় তখন নিষিদ্ধ ছিলেন তিনি। সে সমস্যা কাটিয়ে দনঞ্জয়া আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন বেশ কয়েক মাস হলো। খেলেছেন বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সবশেষ ওয়ানডে সিরিজেও।

এই তিনজনের পাশাপাশি স্কোয়াডে রাখা হয়েছে তারকা অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে। তিনি দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে পারেননি হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে। ফিরেছেন আরেক অলরাউন্ডার দানুস্কা গুনাথিলাকা ও পেসার লাহিরু কুমারা। সাদা পোশাকে অভিষেকের অপেক্ষায় থাকা দুজন ক্রিকেটার আছেন লঙ্কান দলে। তারা হলেন- ব্যাটিং অলরাউন্ডার শিহান জয়সুরিয়া ও পেসার আসিথা ফার্নান্দো। যথারীতি দলকে নেতৃত্ব দেবেন দিমুথ করুনারত্নে।

আগামী ১৪ আগস্ট মাঠে গড়াবে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে স্কোয়াডের খেলোয়াড় সংখ্যা নামিয়ে আনা হবে ১৫ জনে। প্রথম টেস্টের ভেন্যু গল। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে কলম্বোতে। শুরু হবে ২২ আগস্ট।

২২ সদস্যের শ্রীলঙ্কা দল:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুসল মেন্ডিস, কুসল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো, দানুস্কা গুনাথিলাকা, শিহান জয়সুরিয়া, চামিকা করুনারত্নে, দিলরুয়ান পেরেরা, আকিলা দনঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, লাকশান সান্দাকান, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, আসিথা ফার্নান্দো।

Comments

The Daily Star  | English

Death came draped in smoke

Around 11:30pm, there were murmurs of one death. By then, the fire had been burning for over an hour.

8h ago