শীর্ষ খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীর গতিতে চলছে গাড়ি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীর গতিতে চলছে গাড়ি। তবে মহাসড়কটির বিভিন্ন অংশে যানজট দেখা যায়। বিশেষ করে, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম ও পূর্বপ্রান্তে গাড়ির জট রয়েছে।
Dhaka Tangail highway
৯ আগস্ট ২০১৯, দুপুর ১টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রাবনা বাইপাস এলাকার দৃশ্য। ছবি: মির্জা শাকিল

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীর গতিতে চলছে গাড়ি। তবে মহাসড়কটির বিভিন্ন অংশে যানজট দেখা যায়। বিশেষ করে, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম ও পূর্বপ্রান্তে গাড়ির জট রয়েছে।

আজ (৯ আগস্ট) সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইল অংশে প্রায় ৭০ কিলোমিটার যানজট থাকলেও দুপুর সোয়া ১টার দিকে তা কমে ২৫ কিলোমিটার থেকে ৩০ কিলোমিটারে দাঁড়ায়।

এদিকে, প্রায় ১ ঘণ্টা বন্ধ থাকার পর বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে টোল নেওয়া আবার শুরু হয় দুপুর ১টার দিকে। বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপ্রান্তে প্রায় ২০ কিলোমিটার যানজট থাকায় সেতুর পূর্বপ্রান্তে টোল নেওয়া দুই বার বন্ধ করে দেওয়া হয়েছিলো।

বঙ্গবন্ধু সেতুর পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে সিরাজগঞ্জ অংশে যানজট হওয়ায় সকাল ১১টার দিকে ১০ মিনিটের জন্যে সেতুর টোল নেওয়া বন্ধ রাখা হয়েছিলো। কিন্তু, দ্বিতীয় দফায় ১১টা ৪৮ মিনিট থেকে আবার টোল নেওয়া বন্ধ হয়ে যায়।

সেতুর পশ্চিমপ্রান্ত থেকে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাতিকমরুল মোড় পর্যন্ত যানজট থাকায় সেতুর পূর্বপ্রান্ত থেকে গাড়িগুলো পার করা যাচ্ছিলো না। ফলে যানজটটি টাঙ্গাইলের ভাসাইল উপজেলা পর্যন্ত এসে ঠেকেছে বলে উল্লেখ করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুর সোয়া ১টায় সেতুর পশ্চিমপ্রান্তে প্রায় ২০ কিলোমিটার এবং পূর্বপ্রান্তে প্রায় ২৫ কিলোমিটার থেকে ৩০ কিলোমিটার যানজট রয়েছে।

আরো পড়ুন:

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

Comments

The Daily Star  | English

No global leader raised any questions about election: PM

Prime Minister Sheikh Hasina today said no global leader raised any concerns or questions about last month's general election during her recent visit to Germany

3h ago