ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলে নতুন মুখ কর্নওয়াল

ভারতের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে নতুন মুখ একটি। জায়গা পেয়েছেন ২৬ বছর বয়সী মারকুটে অফ-স্পিন অলরাউন্ডার রাহকিম কর্নওয়াল।
rahkeem cornwall
রাহকিম কর্নওয়াল। ছবি: এএফপি

ভারতের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে নতুন মুখ একটি। জায়গা পেয়েছেন ২৬ বছর বয়সী মারকুটে অফ-স্পিন অলরাউন্ডার রাহকিম কর্নওয়াল।

প্রায় সাড়ে ছয় ফিট উচ্চতাসম্পন্ন কর্নওয়াল উইন্ডিজের ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ। খেলেছেন 'এ' দলের হয়েও। প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্সও বেশ নজরকাড়া। ৫৫ ম্যাচে ২৪.৪৩ গড়ে ২ হাজার ২২৪ রান করার পাশাপাশি ২৩.৯০ গড়ে উইকেট নিয়েছেন ২৬০টি।

শনিবার (১০ অগাস্ট) ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ক্যারিবিয়ানরা। যথারীতি দলকে নেতৃত্ব দেবেন জেসন হোল্ডার। চোট থাকায় স্কোয়াডে অন্তর্ভুক্ত হতে পারেননি আলজারি জোসেফ। ইংল্যান্ডের বিপক্ষে উইন্ডিজের সবশেষ সিরিজে খেলেছিলেন এই তরুণ পেসার। ওই সিরিজের দলে থাকা বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকানও বাদ পড়েছেন। কর্নওয়ালের মতো টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা আরও একজন আছেন স্কোয়াডে- ব্যাটসম্যান শামার্হ ব্রুকস।

ইংল্যান্ড বিশ্বকাপ চলাকালে আর একটি টেস্ট ম্যাচ খেলে এই ফরম্যাট থেকে অবসরে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিলেন অভিজ্ঞ তারকা ক্রিস গেইল। তবে তাকে রাখা হয়নি এই সিরিজের দলে। সাদা পোশাকে শেষবার গেইল মাঠে নেমেছিলেন ২০১৪ সালে।

এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের অভিযান শুরু করবে ভারত ও উইন্ডিজ। প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ২২ অগাস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ৩০ অগাস্ট।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড:

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার্হ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাহকিম কর্নওয়াল, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শেই হোপ, কিমো পল ও কেমার রোচ।

Comments

The Daily Star  | English

Elevated expressway to open to public only after curfew is lifted

The Dhaka Elevated Expressway will remain closed to public until the government lifts the curfew fully, the operating company said today

32m ago