যুবারাও ভারতের সঙ্গে ফাইনালে পেরে উঠল না

দারুণ সেঞ্চুরিতে দলকে লড়াইয়ের পূঁজি এনে দিয়েছিলেন মাহমুদুল হাসান জয়। কিন্তু বাংলাদেশের বোলাররা তা নিয়ে করতে পারলেন না লড়াই। যেকোনো পর্যায়ে ভারতকে হারিয়ে শিরোপা জেতার হাতছানি ছিল ছেলেদের। সিনিয়রদের মতই পারেননি তারাও। চার ফিফটিতে সফল রান তাড়ায় চ্যাম্পিয়ন হয়েছে ভারতের যুবারা।
Mahmudul Hasan Joy
সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি জয়। ছবি: সংগ্রহ

দারুণ সেঞ্চুরিতে দলকে লড়াইয়ের পূঁজি এনে দিয়েছিলেন মাহমুদুল হাসান জয়। কিন্তু বাংলাদেশের বোলাররা তা নিয়ে করতে পারলেন না লড়াই। যেকোনো পর্যায়ে ভারতকে হারিয়ে শিরোপা জেতার হাতছানি ছিল ছেলেদের। সিনিয়রদের মতই পারেননি তারাও।  চার ফিফটিতে সফল রান তাড়ায় চ্যাম্পিয়ন হয়েছে ভারতের যুবারা।

রোববার হোভের কাউন্টি গ্রাউন্ডে জয়ের সেঞ্চুরিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল করেছিল ২৬১ রান। ওই রান তাড়ায় নেমে ৮ বল বাকি থাকতে ৬ উইকেটে জিতেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। এতে ত্রিদেশীয় সিরিজের শিরোপাও নিশ্চিত হয়েছে তাদের।

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার ভালো শুরু এনে দেন বাংলাদেশকে। ৫৮ রানে তানজিদ হাসান আউট হওয়ার পর পারভেজ হোসেন ইমনের সঙ্গে যোগ দেন মাহমুদুল। গড়েন ৬৫ রানের জুটি। ৬০ রান করে ফেরেন পারভেজ।

এরপর মাঝারি ঝড় নামে যুবাদের ইনিংসে। রান পাননি তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন, আকবর আলীরা। ৬ষ্ঠ উইকেটে শামীম পাটোয়ারির সঙ্গে ৬৪ রানের আরেক জুটিতে দলকে ফের পথে আনেন মাহমুদুল। ১৩৪ বলের ইনিংসে ৯ চার আর ১ ছক্কায় ১০৯ রান করে রান আউটে কাটা পড়েন এই ব্যাটসম্যান।

২৬২ রানের লক্ষ্যে দুর্দান্ত শুরু পায় ভারত। দুই ওপেনার ওয়াই জয়সাল ও দিব্যানশ সাক্সেনাই এনে দেন ১০৯ রানের জুটি। দুজনেই ফিফটি করে ফেরার পর প্রিয়ম গার্গে আর ধ্রুব জুরেলের আরও দুই ফিফটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৬১ (তানজিদ ২৬, পারভেজ ৬০, মাহমুদুল ১০৯, হৃদয় ০, শাহাদাত ৬, আকবর ১, শামিম, ৩২, মৃত্যুঞ্জয় ৪, তানজিম ২, শরিফুল ০, রাকিবুল ০*; কার্তিক ২/৪৯, মিশ্র ২/৩৩, পুর্নাক ০/৬৯, বিষ্ণুই ১/৫০, হেগড়ে ১/৪২, কানপিলেওয়ার ০/১৬)

ভারত অনূর্ধ্ব-১৯ দল: ৪৮.৪ ওভারে ২৬৪/৪ (জয়সাল ৫০, সাক্সেনা ৫৫, প্রিয়ম ৭৩, কানপিলেওয়ার ২, ধ্রুব ৫৯*, তিলক ১৬*; শরিফুল ১/৪২, তানজিম ০/৫২, শামিম ০/৪১, মৃত্যুঞ্জয় ১/৪৯, হৃদয় ০/২১, রাকিবুল ২/৫৫)

 

 

 

ফল: ভারত ৬ উইকেটে জয়ী

Comments

The Daily Star  | English
US supports democratic Bangladesh

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

10h ago