শিমুলিয়ায় ফেরি চলাচল ব্যাহত, লঞ্চ ও স্পিডবোট বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে মুন্সীগঞ্জের পদ্মা নদীতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তবে সীমিত আকারে চলছে ফেরি।
Speedboat
বৈরী আবহাওয়ার কারণে মুন্সীগঞ্জের পদ্মা নদীতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ছবি: স্টার ফাইল ফটো

বৈরী আবহাওয়ার কারণে মুন্সীগঞ্জের পদ্মা নদীতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তবে সীমিত আকারে চলছে ফেরি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, ১৭টির মধ্যে ১২টি ফেরি দিয়ে সার্ভিস সচল রাখা হয়েছে। ঘাট এলাকায় যানজট তেমন একটা নেই। তবে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে বলেও জানানো হয়।

শিমুলিয়া ঘাটের বিআইডাব্লিউটিসি’র উপ-মহাব্যবস্থাপক (এজিএম) নাসির মোহাম্মদ চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে ঘাটের অবস্থা বেশ খারাপ। এ কারণে আজ (১৪ আগস্ট) সকাল থেকে ফেরি চলছে সীমিত আকারে।

গতকাল কখনো ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিলো, আবার কখনো সীমিত আকারে চালু রাখা হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, গতকাল থেকে স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরিতে যাত্রী এমনভাবে উঠে যাচ্ছে যে গাড়ি উঠানোই যাচ্ছে না।

গতরাতে আটটি ফেরি চলাচল করেছে বলে জানান তিনি। “তবে আজ সকাল থেকে যাত্রীর চাপ তেমন নেই,” যোগ করেন বিআইডাব্লিউটিসি কর্মকর্তা।

এদিকে, মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আমিনুল ইসলাম আজ ডেইলি স্টারকে বলেন, লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। বৈরী আবহাওয়ার কারণে সেগুলো গতকাল সকাল থেকেই বন্ধ রয়েছে।

Comments

The Daily Star  | English

Death is built into our cityscapes

Why do authorities gamble with our lives?

8h ago