সরকার চামড়া শিল্প ধ্বংস করছে: বিএনপি

দেশকে অন্যের ওপর নির্ভরশীল করতে পাটের পর সরকার পরিকল্পিতভাবে চামড়া শিল্প ধ্বংস করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
mirza fakhrul islam alamgir
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

দেশকে অন্যের ওপর নির্ভরশীল করতে পাটের পর সরকার পরিকল্পিতভাবে চামড়া শিল্প ধ্বংস করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, “আমরা চামড়া শিল্পের মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করি। কারণ প্রতি ঈদুল আজহার পরে ব্যাপক পরিমাণে কাঁচা চামড়া সংগ্রহ করা হয়। কিন্তু সরকার এটি পরিকল্পিতভাবে ধ্বংস করে দিয়েছে। যেমনটি তারা অতীতেও করেছিলো।”

এক দোয়া মাহফিলে তিনি আরও বলেন, “বাংলাদেশকে পরনির্ভরশীল করার সুদূর প্রসারী যে ষড়যন্ত্র, সেই কাজ এই সরকার বহুদূর এগিয়ে নিয়ে গেছে। তারা (সরকার) যে শুধু জনগণের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে তা নয়, এ দেশকে পরনির্ভরশীল করার জন্য সেই চক্রান্তে সবচেয়ে বড় ভূমিকা পালন করছে।”

আজ (১৬ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি।

দেশের আর্থ সামাজিক উন্নয়নে দলের চেয়ারপার্সনের অবদান স্মরণ করে ফখরুল বলেন, “খালেদা জিয়াকে ইচ্ছাকৃতভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। কারণ তিনি যদি বাইরে থাকতেন তাহলে দেশের অর্থনীতিকে যে পরনির্ভরশীল করে ফেলা হচ্ছে, অর্থনীতিকে ফোকলা করে ফেলা হচ্ছে, সেটা সম্ভব হতো না।”

তিনি অভিযোগ করে বলেন, “সরকার ক্ষমতায় আসার জন্য সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বিচার বিভাগকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। এটি সম্পূর্ণরূপে তার স্বাধীনতা হারিয়েছে।”

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, এজেএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English
BNP postpones April 26 rally

Police raiding BNP's Nayapaltan office

Police have started raiding BNP's Nayapaltan headquarters

1h ago