যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত বাস ভাড়া আদায়ের অভিযোগ

ঈদ শেষে ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড় মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে। ১৯টি ফেরি ও ২০টি লঞ্চ চালু থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
Manikgonj
১৭ আগস্ট ২০১৯, মানিকগঞ্জে ঈদ শেষে ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড়। ছবি: স্টার

ঈদ শেষে ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড় মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ও লঞ্চ ঘাটে। ১৯টি ফেরি ও ২০টি লঞ্চ চালু থাকায় যাত্রী ও যানবাহন পারাপারে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে, বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছেন যাত্রীরা। ঢাকাগামী যাত্রী সৌমিত্র ঘোষ বলেন, “প্রজাপতি পরিবহনের একটি বাসের স্টাফ তার কাছে পাটুরিয়া ঘাট থেকে গাবতলী যেতে ১২০ টাকার পরিবর্তে চান ৩০০ টাকা। তিনি অতিরিক্ত ভাড়া দিতে না চাইলে বাসের স্টাফ তাকে ঘার ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেন।”

রাজবাড়ী জেলার শারমীন আক্তার বলেন, “তার কাছ থেকে নবীনগর যেতে ২০০ টাকা ভাড়া চেয়েছেন আশুলিয়া গ্যালাক্সি পরিবহনের একটি বাসের স্টাফ।”

সাভারগামী যাত্রী আখতার হোসেন বলেন, “বিআরটিসি বাসের স্টাফ তার কাছে ভাড়া চেয়েছেন ২০০ টাকা। পাটুরিয়া থেকে সাভারের প্রকৃত ভাড়া ৮০ টাকা।”

জেলা  প্রশাসক এস এম ফেরদৌস বলেন, “অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে প্রশাসনের পক্ষ থেকে ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যে  বিভিন্ন পরিবহনের বাসকে অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে আর্থিক জরিমানা করা হয়েছে এবং ড্রাইভিং লাইসেন্স না থাকায় একজন বাস চালককে সাত দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।”

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

2h ago