কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় নিহত ৬৩, আহত ১৮২

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ৬৩ জন মারা গেছেন। এ ঘটনায় আরও প্রায় ১৮২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
১৭ আগস্ট ২০১৯, সংখ্যালঘু শিয়া অধ্যুষিত পশ্চিম কাবুলের একটি কমিউনিটি হলে ভয়াবহ এই বোমা হামলা হয়। ছবি: রয়টার্স

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ৬৩ জন মারা গেছেন। এ ঘটনায় আরও প্রায় ১৮২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

গতকাল (১৭ আগস্ট) রাতে ভয়াবহ এ বোমা হামলার ঘটনা ঘটে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি জানিয়েছেন, নিহতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছেন।

সংখ্যালঘু শিয়া অধ্যুষিত পশ্চিম কাবুলের একটি কমিউনিটি হলে সংগঠিত এই হামলার দায় স্বীকার করেনি জঙ্গিগোষ্ঠী তালেবান। সংগঠনটির দুজন মুখপাত্র পৃথক বিবৃতি দিয়ে এই হামলার দায় অস্বীকার করেছেন।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, মার্কিন সেনা প্রত্যাহার চুক্তির বিষয়টি আলোচনার মাধ্যমে এগিয়ে আসলেও এ ধরণের একের পর হামলার ঘটনা সেই পথটিকে আরও কঠিন করে তুলবে।

Comments

The Daily Star  | English

Fire breaks out at Kachchi Bhai restaurant on Baily Road

A fire broke out at a branch of Kachchi Bhai restaurant on the first floor of a six-storey commercial building on Baily Road in Dhaka tonight

48m ago