সবার সামনে ‘রিকশা গার্ল’

অমিতাভ রেজার চলচ্চিত্র ‘রিকশা গার্ল’ ছবির রঙিন পোস্টার উন্মোচিত হলো। গত চার মাস ধরে পাবনা, গাজীপুর ও ঢাকার বিভিন্ন লোকেশনে ছবির শুটিং হয়েছে।
Rickshaw Girl poster
‘রিকশা গার্ল’ চলচ্চিত্রের পোস্টার। ছবি: সংগৃহীত

অমিতাভ রেজার চলচ্চিত্র ‘রিকশা গার্ল’ ছবির রঙিন পোস্টার উন্মোচিত হলো। গত চার মাস ধরে পাবনা, গাজীপুর ও ঢাকার বিভিন্ন লোকেশনে ছবির শুটিং হয়েছে।

পরিচালক অমিতাভ রেজা বলেন, “এই ‘রিকশা গার্ল’ চলচ্চিত্রের পোস্টার উন্মোচন করা হলো। স্বাধীনচেতা এক নির্ভীক দুরন্ত মেয়ের মুখাবয়বই দেখা যাচ্ছে পোস্টারে।”

“চলচ্চিত্রেও থাকবে এমন একটি চরিত্রের অজানা পথে সাহসী পথচলার গল্প,” উল্লেখ করে তিনি বলেন, “আমরা ‘রিকশা গার্ল’ চলচ্চিত্রটিকে এমনভাবে তৈরি করার চেষ্টা করেছি, যেনো এই প্রযোজনা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের নাম উজ্জ্বল করে।”

এরই মধ্যে গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে দেশের প্রথম কোনো সিনেমায় শতাধিক বস্তিঘরের সেট তৈরি করা হয়। ‘রিকশা গার্ল’ নির্মিত হয়েছে মিতালী পার্কিন্সের বেস্টসেলার বই ‘রিকশা গার্ল’ অবলম্বনে।

ছবিতে রিকশা গার্ল নাইমার চরিত্রে অভিনয় করছেন নভেরা রহমান। রিকশাচালক বাবার বড় মেয়ে দুরন্ত কিশোরী নাইমা। মফস্বলে বেড়ে ওঠা স্বাধীনচেতা নাইমার জীবন তার রঙ-তুলির মতোই বর্ণিল। নাইমা আলপনা এঁকে যা উপার্জন করে, তা প্রয়োজনের তুলনায় খুবই কম। অভাবের ভেতর দিয়ে চলতে থাকা পরিবারটির দুর্দশা শেষ হয় না ওই আয়ে।

তবে জীবনের হরেক রকমের রঙ মিলেমিশে নাইমার তুলির আঁচড়ে আঁকা হয় সুন্দর সুন্দর আলপনা। একদিন চোখ ভরা স্বপ্ন নিয়ে বাসা থেকে বেরিয়ে পড়ে সে। নাইমার জীবনে আসে নতুন বাঁক। নতুন সব অভিজ্ঞতাকে সঙ্গে নিয়ে সাহসী পথচলা শুরু হয় তার।

Comments

The Daily Star  | English

Situation still tense at Shanir Akhra

Panic as locals join protesters in clash with cops; Hanif Flyover toll plaza, police box set on fire; dozens feared hurt

6h ago