টি-টোয়েন্টি দলের বিবেচনায় থাকাতেই এনওসি মিলছে না আফিফের

পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার ডাক পেয়েছিলেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র না মেলায় তার খেলাটা এখন অনিশ্চিত।
afif
আফিফ হোসেন। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার ডাক পেয়েছিলেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র না মেলায় তার খেলাটা এখন অনিশ্চিত।

আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া সিপিএলে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস দলের হয়ে খেলার ডাক পেয়েছিলেন আফিফ। সিপিএল খেলতে যেতে বিসিবির অনাপত্তিপত্রের জন্য আবেদনও করেছিলেন তিনি।

কিন্তু ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে অপারেশন্স কমিটির চেয়ারম্যান চেয়ারম্যান আকরাম জানান, দেশে খেলা থাকায় তাকে আপাতত ছাড়া হচ্ছে না, ‘আমরা তাকে এনওসি দেইনি। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে এখন সিরিজ খেলছে সে। এরপর ত্রিদেশীয় টি-টোয়েন্টি দলের বিবেচনাতেও আছে সে। কাজেই তাকে দলের প্রয়োজন হতে পারে।’

নির্বাচক হাবিবুল বাশারও জানালেন আফিফকে টি-টোয়েন্টির জন্য বিবেচনা করছেন তারা, ‘অবশ্যই সে পরিকল্পনায় আছে। তবে আসছে টি-টোয়েন্টি সিরিজেই তাকে রাখা হবে কিনা এই মুহূর্তে বলা সম্ভব নয়। কিন্তু সম্ভাবনাময় হিসেবে অবশ্যই সে বিবেচনায় থাকবে।’

১৯ বছর বয়েসী তরুণ আফিফের অবশ্য এরমধ্যেই টি-টোয়েন্টিতে অভিষেক হয়ে গেছে। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে খেলা একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে অবশ্য তেমন কিছু করতে পারেননি তিনি। বর্তমানে এইচপি দলের হয়ে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে রানের মধ্যে থাকা আফিফ জানালেন জাতীয় দলে ডাক পেয়ে সিপিএলে না খেলার আফসোস থাকবে না তার,  ‘এনওসি পাইনি, কাজেই আমি বলতে পারছি না আমি যেতে পারব কিনা। অনেকদিন আগেই আবেদন করেছিলাম, উনারা কিছু বলেননি, বলেছেন পরে জানাবেন। যদি দেশের হয়ে খেলার ডাক পাই তাহলে তো কোন সমস্যাই নেই।’

৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ চলবে ১২ অক্টোবর পর্যন্ত। ঘরের মাঠে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৩ সেপ্টেম্বর, চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। ডাক পেলেও এই টুর্নামেন্ট শেষ করেও সিপিএলের কিছু ম্যাচে যোগ দেওয়ার সুযোগ থাকছে আফিফের।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago