ঘুষের মামলায় ডিআইজি মিজানের জামিন নামঞ্জুর

দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মিজানুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করেছে ঢাকার একটি আদালত। দুদকের দুর্নীতির তদন্ত থেকে রেহাই পেতে ৪০ লাখ টাকা ঘুষ দেওয়াসহ অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় এখন কারাগারে রয়েছেন আলোচিত এই পুলিশ কর্মকর্তা।
dig mizan
বরখাস্ত ডিআইজি মিজানুর রহমান। ফাইল ছবি

দুর্নীতির অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) মিজানুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করেছে ঢাকার একটি আদালত। দুদকের দুর্নীতির তদন্ত থেকে রেহাই পেতে ৪০ লাখ টাকা ঘুষ দেওয়াসহ অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় এখন কারাগারে রয়েছেন আলোচিত এই পুলিশ কর্মকর্তা।

মিজানুরের আইনজীবী এহসানুল হক আজ তার জন্য জামিন আবেদন করলে সিনিয়র স্পেশাল জজ কোর্টের বিচারক কে এম ইমরুল কায়েস জামিন নামঞ্জুর করেন। এসময় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তার জামিনের বিরোধিতা করে আদালতকে বলেন, ঘুষ লেনদেনের ওই ঘটনায় সরাসরি জড়িত ছিলেন মিজানুর রহমান।

ঘুষ লেনদেন ছাড়াও অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে হওয়া অপর একটি মামলায় এখন কারাগারে রয়েছেন মিজান। অবৈধভাবে তিন কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে হওয়া মামলায় জামিন চাইতে যাওয়ার পর গত ১ জুলাই হাইকোর্ট তাকে পুলিশের হাতে তুলে দেন। এর পরদিন তাকে আবার আদালতে নেওয়ার পর কারাগারে প্রেরণ করা হয়।

Comments

The Daily Star  | English
Fire incident in Dhaka Bailey Road

Death is built into our cityscapes

Why do authorities gamble with our lives?

8h ago