রিফাত হত্যায় মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় আজ আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। এতে নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।
Borguna Rifat murder
ছবি: সংগৃহীত

বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় আজ আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। এতে নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ২৪ জনকে অভিযুক্ত করা হয়েছে।

বরগুনার পুলিশ সুপারের পক্ষ থেকে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারীদের মধ্যে রিফাত ফরাজী ও রিশান ফারাজীর নাম অভিযোগপত্রে রয়েছে। তবে এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ড আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ইতিমধ্যে বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় অভিযোগপত্র থেকে তার নাম বাদ দেওয়া হয়েছে।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে তার স্ত্রী আয়শার সামনে কুপিয়ে গুরুতর জখম করে সন্ত্রাসীরা। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর ওই দিন বিকেলে মারা যান রিফাত শরীফ। পরদিন ২৭ জুন নিহত রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সন্দেহে গত ১৬ জুলাই আয়শাকে গ্রেপ্তার করা হয়। গত ২৯ আগস্ট বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আয়শাকে জামিন প্রদান করেন।

এদিকে মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

Comments

The Daily Star  | English
Corruption in Bangladesh civil service

The nine lives of a corrupt public servant

Let's delve into the hypothetical lifelines in a public servant’s career that help them indulge in corruption.

6h ago