যাত্রাবাড়ী থেকে সাড়ে ৩ কেজি সোনা উদ্ধার

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে আনুমানিক সাড়ে তিন কেজি সোনা উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একাধিক গোয়েন্দা দল।
gold bars
প্রতীকী ছবি। সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে আনুমানিক সাড়ে তিন কেজি সোনা উদ্ধার করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একাধিক গোয়েন্দা দল।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত বিভাগের মহাপরিচালক ড. মো. শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একাধিক গোয়েন্দা দল আজ (৪ সেপ্টেম্বর) সকাল পৌনে ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ী এলাকার বিভিন্ন প্রান্তে অবস্থান নেয়।

সেসময় মেয়র হানিফ ফ্লাইওভারের যাত্রাবাড়ী প্রান্তের টোল প্লাজার কাছে ফেনী থেকে ঢাকাগামী স্টার লাইন বাস (ঢাকা মেট্রো-ব-১৫-৩৩৭৮) থেকে দুজন যাত্রীকে (স্বামী-স্ত্রী) নামতে দেখে তাদের গতিবিধি সন্দেহজনক মনে হয়।

তিনি বলেন, সেসময় গোয়েন্দা কর্মকর্তারা যাত্রী দুজনকে জিজ্ঞাসাবাদ করলে স্বামী নির্মল সাহা জানান যে, তার স্ত্রী তাপসী সাহার কাছে ৩০টি সোনার বার রয়েছে। পরে, গোয়েন্দা কর্মকর্তারা তাদেরকে কাকরাইলে আইডিইবি ভবন এর নিচতলায় নিয়ে আসেন।

সেখানে তাপসী সাহা স্কচটেপ মোড়ানো বেল্টে ভর্তি সোনার বারগুলো কোমরে প্যাঁচানো অবস্থা থেকে বের করে আনেন। সেই বেল্টে ৩০টি সোনার বার ছিলো উল্লেখ করে শহীদুল ইসলাম জানান, সোনার বারগুলোর আনুমানিক বাজারমূল্য এক কোটি ৭৫ লাখ টাকা।

এই বিষয়ে আরো তদন্ত চলছে এবং আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Have faith in the top court, you won't be disappointed, PM tells students

“I believe our students will get justice. They will not be disappointed,” she said while addressing the nation this evening

2h ago