সাকিবকে ফুল দিতে নিরাপত্তা ভেঙে তরুণের কাণ্ড

আরও একবার প্রশ্নবিদ্ধ হলো বাংলাদেশের ক্রিকেট মাঠের নিরাপত্তা। নিরাপত্তা বেষ্টনী ডিঙিয়ে আবারও এক দর্শক ঘটাল পাগলাটে কাণ্ড। এবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাচলাকালীন এক তরুণ ফুলের তোড়া নিয়ে ঢুকে পড়ে মাঠে, জোর করে জড়িয়ে ধরে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে।
Shakib With Crazy Fan
ছবি: ফিরোজ আহমেদ

আরও একবার প্রশ্নবিদ্ধ হলো বাংলাদেশের ক্রিকেট মাঠের নিরাপত্তা। নিরাপত্তা বেষ্টনী ডিঙিয়ে আবারও এক দর্শক ঘটাল পাগলাটে কাণ্ড। এবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা চলাকালীন এক তরুণ ফুলের তোড়া নিয়ে ঢুকে পড়ে মাঠে, জোর করে জড়িয়ে ধরে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানকে।

আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভারে বল করছিলেন সাকিব। তিন বল করে চতুর্থ বলের প্রস্তুতি নিচ্ছিলেন বাংলাদেশ অধিনায়ক। হুট করে পশ্চিম গ্যালারির কাঁটাতারের বেড়া ডিঙিয়ে এক তরুণ ঢুকে পড়ে মাঠে। দৌড়ে গিয়ে সাকিবের সামনে হাঁটু গেঁড়ে বসে ফুল দিতে চাইলে সাকিব তা তিনবার প্রত্যাখ্যান করেন। নাছোড়বান্দা এই ভক্ত সাকিবকে জোর করে ফুল দিতে চাইলে উপায় না দেখে সাকিব তা গ্রহণ করেন। 

পরে সাকিবকে জোর করে জড়িয়েও ধরে সে। মিনিট দুয়েক ধরে চলতে থাকে এমন ঘটনা। এরপর দুই নিরাপত্তা কর্মী মাঠে প্রবেশ করে বগলদাবা করে বের করে নিয়ে যান তাকে। বিসিবির নিরাপত্তা কর্মকর্তা মেজর (অবঃ) হোসান ইমাম জানিয়েছেন, এই যুবককে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাড়ানো হয়েছে গ্যালারির নিরাপত্তা। কেন এমনটি ঘটল খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি। 

মাঠের নিরাপত্তা ডিঙিয়ে দর্শকের ঢুকে পড়ার ঘটনা নতুন নয়। এই নিয়ে বাংলাদেশে এমন ঘটল চতুর্থবার। গত বছর নভেম্বরে সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট চলাকালীন দুবার ঘটে দর্শকের মাঠে ঢুকে পড়ার ঘটনা। দুবারই মুশফিকুর রহিমকে স্পর্শ করতে এক কিশোর ও এক তরুণ মাঠে ঢুকে চালায় অদ্ভুত কাণ্ড।

২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে একটি ওয়ানডেতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাশরাফি বিন মর্তুজার এক ভক্ত ঢুকে পড়েছিলেন মাঠে। সেসময় তাকে ধরে নিয়ে তুলে দেওয়া হয়েছিল পুলিশের কাছে। মাশরাফির অনুরোধেই পরে তাকে ছেড়ে দেওয়া হয়।



আরও পড়ুন- মুশফিকের কিশোর ভক্তের কাণ্ড

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago