খেলা

বার্নস-রুটের জুটি ভেঙে অসিদের এগিয়ে রাখলেন হ্যাজেলউড

তৃতীয় উইকেটে ১৪১ রানের জুটি। অস্ট্রেলিয়ার বিশাল সংগ্রহের বিপরীতে ররি বার্নস-জো রুটের ব্যাটে ইংল্যান্ডও জবাব দিচ্ছিল বেশ। কিন্তু জশ হ্যাজেলউড জ্বলে উঠলেন বিকালের সেশনে। বার্নস-রুটের পর তার শিকার হলেন জেসন রয়ও। তাতে ম্যানচেস্টার টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে সফরকারী অসিরা।
josh hazlewood
ছবি: এএফপি

তৃতীয় উইকেটে ১৪১ রানের জুটি। অস্ট্রেলিয়ার বিশাল সংগ্রহের বিপরীতে ররি বার্নস-জো রুটের ব্যাটে ইংল্যান্ডও জবাব দিচ্ছিল বেশ। কিন্তু জশ হ্যাজেলউড জ্বলে উঠলেন বিকালের সেশনে। বার্নস-রুটের পর তার শিকার হলেন জেসন রয়ও। তাতে অ্যাশেজ সিরিজের ম্যানচেস্টার টেস্টের নিয়ন্ত্রণ নিয়েছে সফরকারী অসিরা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে ইংলিশদের সংগ্রহ ৫ উইকেটে ২০০ রান। ক্রিজে আছেন বেন স্টোকস ৭ ও জনি বেয়ারস্টো ২ রানে।

বৃষ্টির কারণে এদিন লাঞ্চের আগে বল মাঠে গড়ায়নি। আর আলোকস্বল্পতায় খেলা শেষ হয় নির্ধারিত সময়ের ৪৫ মিনিট আগেই। এখনও অস্ট্রেলিয়ার চেয়ে ২৯৭ রানে পিছিয়ে ইংল্যান্ড। হাতে রয়েছে ৫ উইকেট।

ইংলিশরা তৃতীয় দিনে ৪ উইকেট হারিয়ে যোগ করেছে ১৭৭ রান। পতন হওয়া উইকেটের সবগুলো নেন অসি পেসার হ্যাজেলউড। দিনের শুরুতে ফেরান নাইটওয়াচম্যান ক্রেইগ ওভারটনকে। এরপর বার্নস-রুট গড়েন প্রতিরোধ।

এই জুটি ভেঙে ইংল্যান্ডকে বিপাকে ফেলেছেন হ্যাজেলউড। একে একে তার বলে আউট হয়ে সাজঘরে ফেরেন বার্নস (৮১), রুট (৭১) ও রয় (২২)। দলের সংগ্রহে মাত্র ৩০ রান যোগ হওয়ার মধ্যে বিদায় নেন তারা।

সংক্ষিপ্ত স্কোর: (তৃতীয় দিন শেষে)

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪৮৭/৮ (ডি.)

ইংল্যান্ড প্রথম ইনিংস: (আগের দিন ২৩/১) ৭৪ ওভারে ২০০/৫ (বার্নস ৮১, ডেনলি ৪, ওভারটন ৫, রুট ৭১, রয় ২২, স্টোকস ৭*, বেয়ারস্টো ২*; স্টার্ক ০/৪১, হ্যাজেলউড ৪/৪৮, কামিন্স ১/৩৭, লায়ন ০/৬৮)।

Comments

The Daily Star  | English

‘Ekush’ taught us not to bow down: PM

Prime Minister and Awami League (AL) President Sheikh Hasina today said that Bangladesh is moving forward with the ideals taught by the great Language Movement of 1952

1h ago