শীর্ষ খবর

হামলাকারী ছাত্রলীগ নেতার বিরুদ্ধে থানায় জাবি প্রশাসনের অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা জাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডলের বিরুদ্ধে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেন।
আন্দোলনকারী শিক্ষার্থীদের একজন সংগঠকের ওপর হামলার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন প্রগতিশীল ছাত্রজোট, সাংস্কৃতিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা-কর্মীরা। ছবি: স্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা জাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডলের বিরুদ্ধে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করেন।

বিশ্ববিদ্যালয়ে অধিকতর উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ, পরিকল্পনাহীন নির্মাণ ও প্রকৃতি ধ্বংসের বিরুদ্ধে চলমান আন্দোলনের মধ্যে আজ সকাল ১০টার দিকে শহীদ রফিক জব্বার হলের সামনের খাবারের দোকানে ছাত্রলীগ নেতা অভিষেক মণ্ডল জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক সাইমুম ইসলামকে মারধর করেন। সাইমুম এই ঘটনাটি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগে জানানোর পর হামলাকারীর শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ দেখায় ছাত্রলীগ বাদে ক্যাম্পাসে ক্রিয়াশীল অন্য প্রাস সবগুলো ছাত্র সংগঠনের নেতা কর্মীরা।

চলমান আন্দোলন ও শিক্ষার্থীদের দাবি নিয়ে আজ সকালে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসার কথা ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এর মধ্যেই মারধরের খবর আসায় হামলাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে এক ঘণ্টার আল্টিমেটাম দেয় আন্দোলনকারী শিক্ষার্থীরা। হামকারীর বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত বৈঠকে না বসার সিদ্ধান্তের কথাও তারা জানিয়ে দেয় প্রশাসনকে। এ ঘটনায় চাপে পড়ে শেষ পর্যন্ত থানায় অভিযোগ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন বলেছেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশক্রমেই তিনি ছাত্রলীগের ওই নেতার বিরুদ্ধে থানায় মামলার অভিযোগ নিয়ে গিয়েছেন।

এ ব্যাপারে আন্দোলনকারীদের নেতা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মো. দিদার দ্য ডেইলি স্টারকে বলেন, প্রশাসনের এই সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। কিন্তু আমাদের কিছুদিন আগেও আমাদের এক আন্দোলনকারীকে আল বিরুনী হলে ছাত্রলীগ মারধর করেছিল। সেই ঘটনায় এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। আমরা সেই ঘটনারও বিচার চেয়েছি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে।

আরও পড়ুন:

জাবির ছাত্রলীগ নেতা মারধর করলেন দুর্নীতি বিরোধী আন্দোলনের সংগঠককে

শিক্ষা নয়, জাবির আলোচনার বিষয় ‘২ কোটি টাকা’র ভাগ-বাটোয়ারা

‘২ কোটি টাকা ভাগের সংবাদে শিক্ষক হিসেবে খুব বিব্রত বোধ করি’

জাবি উপাচার্যের সঙ্গে ছাত্রলীগের ‘প্রশ্নবিদ্ধ বৈঠক’, টিআইবির উদ্বেগ

Comments

The Daily Star  | English
power supply during ramadan

No power cuts during Tarabi prayers, Sehri: PM

Sheikh Hasina also said prices of essentials will be stable during Ramadan

2h ago