শীর্ষ খবর

গডফাদারদের আমরা ভয় পাই না: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, এই শহরের বিশাল বড় গডফাদারদের আমরা ভয় পাই না। নয়-দশজন লোক হলেও আমরা রাস্তায় দাঁড়িয়ে থেকেছি।
selina hayat ivy
সেলিনা হায়াৎ আইভী। স্টার ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, এই শহরের বিশাল বড় গডফাদারদের আমরা ভয় পাই না। নয়-দশজন লোক হলেও আমরা রাস্তায় দাঁড়িয়ে থেকেছি।

তিনি বলেন, “এখন ১৫-২০ জন লোক দাঁড়িয়ে থেকে হলেও প্রতিমাসের ৮ তারিখে মোমবাতি প্রজ্বলন করে যাচ্ছে। সেই গডফাদাররা এখন আর এখানে আসতে সাহস পায় না। এটা কেনো হয়েছে- কারণ আপনাদের ভেতরের শক্তি ও শিল্পীদের বিশাল শক্তির কাছে সকল অপশক্তি পরাজয় বরণ করেছে। আগেও করেছে, এখনও করছে, আগামীতেও করবে।”

আজ (১৩ সেপ্টেম্বর) রাত আটটায় শহরের ডিআইটি এলাকায় আলী আহাম্মদ চুনকা পাঠাগার ও মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন ‘আনন্দধারা’র ৩০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইভী বলেন, “নারায়ণগঞ্জ সাংস্কৃতিক সংগঠনের বিশাল শক্তি, তার প্রমাণ আমরা দীর্ঘ ছয় বছর ধরে পাচ্ছি। সেটা হলো- আমরা ত্বকী হত্যার বিচার চাইছি। এর আগে এভাবে কেউ দীর্ঘদিন দাঁড়িয়ে থাকতে পারেনি। নিজেদের শক্তিকে যে আমরা বিকশিত করার চেষ্টা করছি, সেটাই আমাদের বড় শক্তি। অপশক্তির বিরুদ্ধে এই সাংস্কৃতিক জোট যেভাবে দাঁড়িয়ে আছে, এটাই আশ্চর্যের ব্যাপার।”

তিনি আরও বলেন, “সেই ২০০৩ সাল থেকে আপনাদের সঙ্গে যুক্ত হয়েছি। এর আগে আমার বাবার সঙ্গে আপনাদের সম্পর্ক ছিলো। আপনাদের জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। সংস্কৃতির জন্য কী কী করতে হবে আপনারা আমাকে জানান। আমার যতদিন জীবন আছে, ততদিন আমি আপনাদের সঙ্গে থাকবো।”

আনন্দধারার সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্টি লেখক গবেষক মফিদুল হক, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় প্রমুখ।

Comments

The Daily Star  | English
inflation in Bangladesh

Inflation edges up despite monetary tightening. Why?

Bangladesh's annual average inflation crept up to 9.59% last month, way above the central bank's revised target of 7.5% for the financial year ending in June

3h ago