সাভারে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

রাজধানীর অদূরে সাভারের বক্তারপুরে পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে (৩৭) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।
gun
ছবি: স্টার অনলাইন গ্রাফিক্স

রাজধানীর অদূরে সাভারের বক্তারপুরে পৌর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক আব্দুল মজিদকে (৩৭) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গতকাল (১৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বক্তারপুরের কোটবাড়ি এলাকায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় দুর্বৃত্তদের গুলিতে স্বপন (২৮) নামে আরেকজন আহত হয়েছেন।

নিহত আব্দুল মজিদ বক্তারপুর কোটবাড়ি মহল্লার আবুল কাশেমের ছেলে। অপরদিকে আহত স্বপন একই এলাকার আব্দুর রশিদের ছেলে।

নিহতের বোন মালেকার অভিযোগ, তুচ্ছ ঘটনার জের ধরে একই এলাকার সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য মিকাইল মোল্লা ও তার লোকজন পরিকল্পিতভাবে আব্দুল মজিদকে হত্যা করেছেন।

নিহতের পরিবারের সদস্যরা জানান, কিছুদিন আগে মিকাইলের সঙ্গে তুচ্ছ বিষয় নিয়ে কথা কাটাকাটি এবং হাতাহাতি হয় মজিদের। ওই ঘটনার জের ধরে শনিবার রাত সাড়ে ১০টার দিকে মজিদ ও স্বপন ঢাকা থেকে বাড়ি ফেরার পথে নিজ বাড়ির সামনে পৌঁছালে অন্ধকারে দুর্বৃত্তরা মজিদের মাথার পিছনে এবং স্বপনের ডান পায়ে গুলি করে। গুরুতর আহত অবস্থায় এলাকাবাসী মজিদ ও স্বপনকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মজিদকে মৃত ঘোষণা করেন।

এই হত্যাকাণ্ডের বিষয়ে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, “আমরা ইতিমধ্যে আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করেছি। শিগগিরই দুর্বৃত্তদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে।”

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. শাকিল বলেন, “স্বপনের ডান পায়ের হাড় ভেঙ্গে গেছে। অপারেশন শেষে তার পা থেকে গুলি বের করা হয়েছে।”

Comments

The Daily Star  | English

Piled-up import containers congest Ctg port

Slow container delivery from the port created the problem

2h ago