খেলা

সিপিএল খেলতে গেলেন লিটন দাসও

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খুব একটা ভালো যায়নি। তবু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল জ্যামাইকা তালাওয়াস থেকে ডাক এসেছে লিটন দাসের। সাকিব আল হাসানের মতো বিসিবি থেকে সিপিএল খেলার অনাপত্তিপত্রও পেয়েছেন ব্যাটসম্যান লিটন দাস। সাকিবের সঙ্গেই সিপিএল খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশে উড়ালও দিয়েছেন তিনি।
Liton Das
ফাইল ছবি: বিসিবি

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খুব একটা ভালো যায়নি। তবু ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল জ্যামাইকা তালাওয়াস থেকে ডাক এসেছে লিটন দাসের।  সাকিব আল হাসানের মতো বিসিবি থেকে সিপিএল খেলার অনাপত্তিপত্রও পেয়েছেন ব্যাটসম্যান লিটন দাস। সাকিবের সঙ্গেই সিপিএল খেলতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশে উড়ালও দিয়েছেন তিনি। 

সিপিএলে লিটনের দল জ্যামাইকা তালাওয়াস আছে টেবিলের তলানীতে। ক্রিস গেইল, ডোয়াইন স্মিথদের নিয়ে গড়া এই দলের বাকি আছে আর দুই ম্যাচ। লিটনের এনওসি পাওয়ার খবর নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী।

শনিবার তার দলের পরের ম্যাচের আগে দলে যোগ দিতে বুধবার সন্ধাতেই উড়াল দিয়েছেন লিটন। একই ফ্লাইটে যাচ্ছেন বার্বাডোজ ট্রাইডেন্টের হয়ে খেলতে যাওয়া বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও। 

সিপিএলে ডাক পাওয়া ৬ষ্ঠ বাংলাদেশি ক্রিকেটার হলেন লিটন। এর আগে খেলেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ। দল পেলেও ম্যাচে নামা হয়নি মেহেদী হাসান মিরাজের। এবার সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টের হয়ে দল পেয়েছিল তরুণ আফিফ হোসেন। কিন্তু বিসিবি অনাপত্তিপত্র না দেওয়ায় যেতে পারেননি তিনি।

দেশের ঘরোয়া ক্রিকেটে আগ্রাসী ব্যাটিং করে নামডাক লিটনের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও মাঝেমাঝে দেখিয়েছেন ঝড় তোলার সামর্থ্য। টি-টোয়েন্টি এখন পর্যন্ত তার দুই ফিফটির দুটোই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে সিরিজ নির্ধারনি ম্যাচে ব্যাটে ঝড় তুলে দলকে জিতিয়েছিলেন তিনি। সিপিএলে তার প্রতি আগ্রহের কারণ তাই খুব অস্বাভাবিক নয়।

তবে সব মিলিয়ে নিজের সামর্থ্য অনুযায়ী এখনো ডানা মেলা হয়নি এই ডানহাতি ব্যাটসম্যানের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২২ ম্যাচে ১৩৮.২২ স্ট্রাইক রেট ও ২০.৫৪ গড়ে করেছেন ৪৫২ রান। সব মিলিয়ে লিটন খেলেছেন ৭৬টি টি-টোয়েন্টি ম্যাচ। তাতে ১২৮.৯২ স্ট্রাইকরেটে করেছেন ১ হাজার ২৬৬ রান।

Comments

The Daily Star  | English
power supply during ramadan

No power cuts during Tarabi prayers, Sehri: PM

Sheikh Hasina also said prices of essentials will be stable during Ramadan

2h ago