খেলা

এবার পিএসজিকে রক্ষা করতে পারলেন না নেইমার

আগের দুই ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) রক্ষা করেছিলেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা শেষ মুহূর্তের গোলে জিতেছিল তারা। তবে বুধবার রাতে জয়ের নায়ক হতে পারেননি তিনি। বাকিরাও ছিলেন নিষ্প্রভ। ফলে ঘরের মাঠে র‍্যাঁসের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে গেছে ফরাসি লিগ চ্যাম্পিয়নরা।
psg
র‍্যাঁসের কাছে ঘরের মাঠে হেরে গেছে পিএসজি। ছবি: এএফপি

আগের দুই ম্যাচে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) রক্ষা করেছিলেন নেইমার। ব্রাজিলিয়ান তারকা শেষ মুহূর্তের গোলে জিতেছিল তারা। তবে বুধবার রাতে জয়ের নায়ক হতে পারেননি তিনি। বাকিরাও ছিলেন নিষ্প্রভ। ফলে ঘরের মাঠে র‍্যাঁসের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে গেছে ফরাসি লিগ চ্যাম্পিয়নরা।

লিগ ওয়ানের ম্যাচে পার্ক দে প্রিন্সেসে আতিথ্য নিতে এসে র‍্যাঁস জিতেছে ২-০ গোলে। লিগে গেল ১৬ মাসে নিজেদের মাঠে এটাই পিএসজির প্রথম হার। টানা ২২ ম্যাচ অপরাজিত থাকার পর হেরেছে দলটি। গত মৌসুমের লিগ ওয়ানের শেষ ম্যাচেও র‍্যাঁসের কাছে হেরেছিল প্যারিসিয়ানরা। তবে সেটা ছিল প্রতিপক্ষের মাঠে।

আগের ম্যাচে অলিম্পিক লিঁওর মাঠ থেকে জিতে আসা একাদশে এদিন পাঁচটি পরিবর্তন আনেন পিএসজি কোচ টমাস টুশেল। অ্যাঙ্গেল ডি মারিয়া-মার্কুইনোসের জায়গা হয় বেঞ্চে। চোটের কারণে ছিলেন না আক্রমণভাগের কিলিয়ান এমবাপে, এদিনসন কাভানি ও মাউরো ইকার্দি। নিষেধাজ্ঞা থাকায় খেলতে পারেননি মার্কো ভেরাত্তিও।

তারকা ফুটবলারদের ছাড়াই অবশ্য বল দখলের লড়াইয়ে আধিপত্য দেখায় পিএসজি। কিন্তু প্রতিপক্ষের গোলমুখে গিয়ে বারবার খেই হারায় তারা। বিপরীতে, পাল্টা আক্রমণে ভীতি ছড়ায় র‍্যাঁস। পাওয়া সুযোগগুলোও তারা কাজে লাগায় দারুণভাবে।

ম্যাচের ২৯তম মিনিটে হাসান কামারার লক্ষ্যভেদে এগিয়ে যায় অতিথিরা। বিরতির ঠিক আগে পিএসজি ফরোয়ার্ড এরিক ম্যাক্সিম চুপো-মোটিং চোট পেলে মাঠে নামেন ডি মারিয়া। কিন্তু নেইমারের সঙ্গে তার জুটি এবার জমেনি। বরং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে র‍্যাঁসের বদলি স্ট্রাইকার বুলায়ে দিয়া জালের ঠিকানা খুঁজে পান।

চলতি লিগের সপ্তম ম্যাচে পিএসজির এটি দ্বিতীয় হার। তবে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই রয়েছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে অঁজি।

Comments

The Daily Star  | English
Clash breaks out between police and protesters at Science Lab

Clash breaks out between police and protesters at Science Lab

A clash broke out between police and protesters in the capital's Science Lab area this noon

1h ago