সবাই কী একটু নড়েচড়ে বসেছেন

বাংলা সিনেমার দর্শকরা কী আজ (২৭ সেপ্টেম্বর) একটু নড়েচড়ে বসেছেন। এই নড়েচড়ে বসার কারণ অবশ্যই একটা আছে। সেই কারণটা হলো অনেকদিন পর আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম অভিনীত ‘সাপলুডু’ ছবিটি আজ মুক্তি পেয়েছে।
sapludu
‘সাপলুডু’ চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

বাংলা সিনেমার দর্শকরা কী আজ (২৭ সেপ্টেম্বর) একটু নড়েচড়ে বসেছেন। এই নড়েচড়ে বসার কারণ অবশ্যই একটা আছে। সেই কারণটা হলো অনেকদিন পর আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম অভিনীত ‘সাপলুডু’  ছবিটি আজ মুক্তি পেয়েছে।

নির্মাতা গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় প্রথম সিনেমা এটি। ছবিটি মুক্তির আগে ছবির ট্রেলার প্রকাশ হয়েছিলা যা প্রশংসিত হয়েছে দর্শকদের কাছে।

শুভ-মিমকে একসঙ্গে রূপালি পর্দায় দেখার জন্য দর্শকরা হয়তো অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিলেন। কী আছে ‘সাপলুডু’ ছবির গল্পে- সেই রহস্য আজ খুলে যাবে দর্শকদের কাছে। কেননা, ছবির  শুটিং চলাকালে ছবির কোনো স্থির বা ভিডিওচিত্র পরিচালকের অনুমতি ছাড়া প্রকাশ করতে পারেননি কেউ। সবার মুঠোফোন বন্ধ রেখে নির্দিষ্ট একটি জায়গায় জমা রাখা হতো।

পরিচালক গোলাম সোহরাব দোদুলের ভাষ্য মতে, “সব কিছু আগে দেখে ও জেনে গেলে সিনেমা হলে কেনো দর্শকরা আসবেন?”

ছবিটিতে আরো অভিনয় করেছেন- তারিক আনাম খান, জাহিদ হাসান, সালাহউদ্দিন লাভলু, শতাব্দী ওয়াদুদ, রুনা খান, মারজুক রাসেলসহ আরো অনেকে।

দ্য ডেইলি স্টার অনলাইনের সঙ্গে আড্ডায় আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম জানান, সাপলুডু খেলাটা ছোটবেলা থেকেই পছন্দের। তবে একটা ভয় কাজ করে কখন না জানি সাপে কাটে। ‘সাপলুডু’ এমন একটি ছবি, যার প্রতিটি দৃশ্য দর্শক উপভোগ করবেন। আমাদের বিশ্বাস, দর্শকরা এই ছবিটির কথা অনেক দিন মনে রাখবেন।

মিম বলেন, “চেষ্টা করেছি, চরিত্রটি যথাযথভাবে পর্দায় তুলে ধরতে। চেষ্টা করেছি চরিত্রে মগ্ন থাকতে। ভীষণ আশাবাদী ছবিটি নিয়ে।”

আরিফিন শুভ বলেন, “এই ছবি আমার সেরা কাজের একটি হবে।  ছবিটিকে সফল করতে প্রথমে প্রয়োজন দর্শকদের ভালোবাসা পাওয়া। চেষ্টা করেছি কাজটি ভালো করার। বছরে একটি ছবিতে কাজ করবো। কিন্তু, ভালোমানের ছবিতে কাজ করবো।”

দুজনই স্বপ্ন দেখেন দেশের সিনেমা ঘুরে দাঁড়াবে। অনেক দর্শক দল বেঁধে সিনেমা হলে যাবেন। আজ সারাদেশে প্রায় ৪২টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘সাপলুডু’। সিনেমা ব্যবসার এই খারাপ পরিস্থিতিতে ‘সাপলুডু’ হয়তো আশার আলো জ্বালাবে এমন প্রত্যাশা অনেকের।

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

1h ago