শীর্ষ খবর

ফেনসিডিল ও নগদ টাকাসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

পিরোজপুরের ঝাটকাঠি এলাকা থেকে ‘মাদক চোরাকারবারি’ সাবেক ছাত্রলীগ নেতাকে এক সহযোগীসহ আটক করেছে পুলিশ। এসময় তার বাসা থেকে ৩০৩ বোতল ফেনসিডিল ও প্রায় পাঁচ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়েছে।
Pirojpur-BCL.jpg
২৯ সেপ্টেম্বর ২০১৯, পুলিশের হাতে আটক সাবেক ছাত্রলীগ নেতা মশিউর রহমান শুভ এবং তার সহযোগী সঞ্জয় কুমার বসু। ছবি: স্টার

পিরোজপুরের ঝাটকাঠি এলাকা থেকে ‘মাদক চোরাকারবারি’ সাবেক ছাত্রলীগ নেতাকে এক সহযোগীসহ আটক করেছে পুলিশ। এসময় তার বাসা থেকে ৩০৩ বোতল ফেনসিডিল ও প্রায় পাঁচ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়েছে।

গতকাল (২৯ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে এই অভিযান চালায় পুলিশ।

আটক মশিউর রহমান শুভ (৩৪) পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ছিলেন।

তিনি সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নের বড়জালা গ্রামের মৃত আশরাফ আলী খানের ছেলে। তার বড় ভাই এমডি মেজবাউদ্দিন সাবু পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস ছিলেন।

শুভ বর্তমানে সদর উপজেলার চিথলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। জেলা আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতার ছত্রছায়ায় তিনি ‘মাদক চোরাকারবার’ চালিয়ে আসছিলেন বলে অভিযোগ রয়েছে।

তার সহযোগী সঞ্জয় কুমার বসু (৩০) পিরোজপুর পৌর এলাকার আলামকাঠী গ্রামের রণজিৎ কুমার বসুর ছেলে।

অভিযানের নেতৃত্ব দেওয়া পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোল্লা আজাদ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে পিরোজপুর পৌরসভাধীন শুভর ঝাটকাঠির বাসায় অভিযান চালায় পুলিশ। এসময় ঘরের খাটের মধ্যে সুকৌশলে লুকিয়ে রাখা ফেনসিডিলের বোতল ও নগদ টাকা উদ্ধার করা হয়।

Pirojpur-Phensydil.jpg
উদ্ধারকৃত ফেনসিডিল ও নগদ টাকা। ছবি: স্টার

শুভ একজন মাদক চোরাকারবারি বলেও জানান তিনি। এর আগে পুলিশ বাড়িটি ঘিরে রেখে ব্যাপক তল্লাশি চালায়।

মাদক চোরাকারবারের পাশাপাশি শুভ ঠিকাদারি ব্যবসার সঙ্গেও জড়িত ছিলেন। বিদ্যালয়ে অনিয়মিত শুভ সরকারি বিভিন্ন দপ্তর ও ব্যাংক কর্মকর্তাদের সঙ্গে প্রায়ই অসদাচরণ করতেন বলেও অভিযোগও রয়েছে।

শুভর বাসা থেকে মাদক উদ্ধারের ঘটনায় পিরোজপুর সদর থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

Comments

The Daily Star  | English

Idrakpur fort: A museum without artefacts

Abdur Rahman Mustakim, a student from Narayanganj, visited the Idrakpur Fort Museum in Munshiganj with his relatives. While he was impressed by the fort itself, he was deeply disappointed by the museum's lack of antiquities

44m ago