ডিএমপির ৮ থানায় নতুন ওসি

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আট থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া তিন থানার ওসিকে ডিএমপির গোয়েন্দা বিভাগে (ডিবি) বদলি করা হয়েছে।
DMP-1.jpg
ছবি: সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আট থানায় নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া তিন থানার ওসিকে ডিএমপির গোয়েন্দা বিভাগে (ডিবি) বদলি করা হয়েছে।

আজ (১ অক্টোবর) ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ বদলি করা হয়।

আদেশে বলা হয়, ভাটারা থানার ওসি মো. আবু বকর সিদ্দিককে পল্টন মডেল থানায়, কলাবাগান থানার ওসি মোহাম্মদ ইয়াসির আরাফাত খানকে মতিঝিল থানায়, খিলক্ষেত থানার ওসি মো. মোস্তাজিরুর রহমানকে মিরপুর মডেল থানায়, শ্যামপুর থানার ওসি মো. মিজানুর রহমানকে কোতোয়ালি থানায়, উত্তরা-পূর্ব থানার ওসি পরিতোষ চন্দ্রকে কলাবাগান থানায়, বিমানবন্দর থানার ওসি মোক্তারুজ্জামানকে ভাটারা থানায়, সবুজবাগ থানার ওসি মো. মফিজুল আলমকে শ্যামপুর থানায়, বনানী থানার ওসি মোহাম্মদ বোরহান উদ্দিনকে খিলক্ষেত থানায় বদলি করা হয়েছে।

একই আদেশে মতিঝিল থানার ওসি মো. ওমর ফারুককে গোয়েন্দা উত্তর বিভাগ, মিরপুর মডেল থানার ওসি মো. দাদন ফকিরকে গোয়েন্দা দক্ষিণ ও কোতোয়ালি থানার ওসি মো. সাহিদুর রহমানকে গোয়েন্দা পশ্চিম বিভাগে বদলি করা হয়েছে।

বিয়ের প্রলোভন ও চাকরি দেওয়ার কথা বলে এক নারীকে ধর্ষণের অভিযোগে পল্টন থানার ওসি মাহমুদুল হককে গতকাল সাময়িক বরখাস্ত করার একদিন পর ডিএমপিতে বড় ধরণের এই বদলির আদেশ আসলো।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর রাজধানীর থানাগুলোকে জনমুখী করতে প্রয়োজনে নিজেই থানায় গিয়ে ওসিগিরি করবেন বলে ঘোষণা দেন ডিএমপির নতুন কমিশনার শফিকুল ইসলাম।

সেসময় তিনি বলেন, “থানায় গিয়ে অপরাধের শিকার মানুষ যেনো হয়রানি ছাড়া জিডি বা মামলা করতে পারে সেই ব্যবস্থা করবো। থানা থেকে ফেরার পথে যেনো মানুষের মধ্যে এ আস্থা জন্মায় যে, “আমি সম্পদ ও সম্মান ফিরে পাবো”-এই একটা বিশ্বাস নিয়ে সে যেনো ফেরত আসতে পারে।”

Comments

The Daily Star  | English
Israel and Hamas committed war crimes

Israel and Hamas committed war crimes: UN

Report says Israel's actions also constituted crimes against humanity because of the immense civilian losses

4h ago