এমসিসি সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন সাঙ্গাকারা

মর্যাদাপূর্ণ মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থার হয়ে আগামী এক বছর এই দায়িত্ব থাকবেন লঙ্কান ব্যাটিং কিংবদন্তি সাঙ্গাকারা।
kumar sangakkara
ফাইল ছবি

মর্যাদাপূর্ণ মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থার হয়ে আগামী এক বছর এই দায়িত্ব থাকবেন লঙ্কান এই ব্যাটিং কিংবদন্তি।

সম্মানজনক এই পদে সাঙ্গাকারা প্রথম উপমহাদেশীয় তো বটেই, এর আগে ব্রিটিশ নাগরিক ছাড়া কেউ এই পদে বসার সুযোগ পাননি।

মঙ্গলবার অভিজাত এই ক্লাবটির পক্ষ থেকে সাঙ্গাকারার দায়িত্ব নেওয়ার কথা জানানো হয়। অবশ্য এই পদে যে সাঙ্গাকারা বসতে চলেছেন তা চূড়ান্ত হয়েছিল আগেই। গত মে মাসে বার্ষিক সভায় নতুন সভাপতি ঠিক করা হয়।

ক্রিকেটের অভিজাত ক্লাবের বিশাল সম্মানের জায়গায় বসে নিজের রোমাঞ্চ প্রকাশ করেছেন সাঙ্গাকারা, ‘আমি ভীষণ রোমাঞ্চিত। অতি সম্মানের জায়গায় বসতে যাচ্ছি। এমসিসি সভাপতি হিসেবে আগামী এক বছর দায়িত্ব পালন করতে আমি উদগ্রীব হয়ে আছি।’

 ‘আমাদের সামনে সুযোগ খেলাটির সমর্থক বাড়ানো। পাশাপাশি বছর জুড়ে এমসিসি যেসব কাজ করে তা মানুষকেও জানাতে পারব।’

বিদায়ী সভাপতি অ্যান্তনি উইরফওর্ড বলেন, ‘কেবল লর্ডসেই নয় প্রথম নন-ব্রিটিশ সভাপতি হিসেবে কুমার এই ক্লাবের বিশ্বব্যাপী মর্যাদা আরও সম্মুনত করবে।’

২০১১ সালে এমসিসির স্পিরিট অব ক্রিকেট কাউন্ড্রে লেকচারে ভাষণ দিয়েছিলে সাঙ্গাকারা। সেবার তার বক্তৃতা ব্যাপক প্রশংসা  পায়। ২০১২ সালে তাকে দেওয়া হয় এমসিসির সম্মানসূচক আজীবন সদস্য পদ। এর সাত বছরের মাথায় ক্লাবটির সর্বোচ্চ পদেও বসলেন তিনি।

Comments

The Daily Star  | English

Inadequate Fire Safety Measures: 3 out of 4 city markets risky

Three in four markets and shopping arcades in Dhaka city lack proper fire safety measures, according to a Fire Service and Civil Defence inspection report.

3h ago