ধর্মঘটের দ্বিতীয় দিনে জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে পদত্যাগের দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ডাকা দুই দিনের ধর্মঘটের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা।
ju protest
৩ অক্টোবর ২০১৯, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে পদত্যাগের দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ডাকা দুই দিনের ধর্মঘটের দ্বিতীয়দিনে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে সকাল থেকে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের অবস্থান। ছবি: স্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে পদত্যাগের দাবিতে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ডাকা দুই দিনের ধর্মঘটের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা।

আমাদের জাবি সংবাদদাতা জানান, আজ (৩ অক্টোবর) সকাল ৮টা থেকে আন্দোলনকারীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। পূর্ব নির্ধারিত ফাইনাল পরীক্ষা এই ধর্মঘটের বাইরে রয়েছে বলে জানানো হয় আন্দোলনকারীদের পক্ষ থেকে।

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও আন্দোলনকারী শিক্ষক ড. আবু সাঈদ মো. মোস্তাফিজুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, “বর্তমান পরিস্থিতিতে আমরা মনে করছি উপাচার্য তার পদটিকে কলঙ্কিত করেছেন এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। আমরা তাকে সসম্মানে পদত্যাগ করতে অনুরোধ করেছিলাম, তিনি তা করেননি। এখন আমরা তাকে আন্দোলনের মাধ্যমে অপসারণ করতে বাধ্য করবো।”

ধর্মঘটের প্রথম দিনে উপাচার্যের পক্ষের শিক্ষকরা ক্যাম্পাসে মানববন্ধন করেন। আজ দ্বিতীয় দিনে শিক্ষকরা দিনব্যাপী গণসংযোগের কর্মসূচি হাতে নিয়েছেন।

উপাচার্যের পক্ষের শিক্ষক ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী ডেইলি স্টারকে বলেন, “আমরা আজ সকাল ১০টা থেকে আমাদের পূর্ব ঘোষিত শিক্ষকদের মাঝে গণসংযোগ করছি। ইতোমধ্যে সমাজবিজ্ঞান, কলা অনুষদ ভবনে গিয়েছি। এখন বিজনেস অনুষদে আছি। আমরা শিক্ষকদের মাঝে চলমান আন্দোলন নিয়ে কথা বলছি। আমরা উপাচার্যে পক্ষে কাজ করছি। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য কাজ করছি।”

আরো পড়ুন:

উপাচার্যের পদত্যাগের দাবিতে জাবিতে ধর্মঘট

অযৌক্তিক দাবিতে পদত্যাগ করব না: জাবি উপাচার্য

উপাচার্য নৈতিকভাবে গ্রহণযোগ্যতা হারিয়েছেন

শিক্ষা নয়, জাবির আলোচনার বিষয় ‘২ কোটি টাকা’র ভাগ-বাটোয়ারা

Comments

The Daily Star  | English

Over 5,500 held in one week

At least 738 more people were arrested in the capital and several other districts in 36 hours till 6:00pm yesterday in connection with the recent violence across the country.

13h ago