২০২০’র মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক জানিয়েছেন, ২০২০ সালের জানুয়ারির মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করা হবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক জানিয়েছেন, ২০২০ সালের জানুয়ারির মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করা হবে।

আজ হোটেল ইন্টারকন্টিনেন্টালে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম ও ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসন এর সঙ্গে বৈঠককালে এ কথা জানান তিনি।

সচিব বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহর এখন অনেক আধুনিক। আমাদের বিমানবহরে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সব উড়োজাহাজ। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী ইতিমধ্যেই ম্যানচেস্টারে ফ্লাইট চালু করার অনুমোদন দিয়েছেন। ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করার সকল প্রস্তুতিই ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

জবাবে ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করা হলে তা হবে অত্যন্ত আনন্দের এবং লাভজনক একটি রুট। এতে ম্যানচেস্টারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা সহ উত্তর-দক্ষিণ ইংল্যান্ডে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশি উপকৃত হবে। ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করার জন্য প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা বাংলাদেশকে প্রদান করা হবে। অচিরেই ঢাকা-ম্যানচেস্টার-নিউইয়র্ক রুটে বিমান চালু হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব হোসেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. মোশাররফ হোসেন, ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার আব্দুল জব্বার, ব্রিটিশ হাইকমিশন ঢাকার প্রথম সচিব নকীব আকবর, ম্যানচেস্টার এয়ারপোর্ট গ্রুপের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর অ্যাডাম জাপ ও ম্যানচেস্টার ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট এজেন্সি সার্ভিসের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ডেনিয়েল স্টোরের।

Comments

The Daily Star  | English

Baily Road Fire: Rescue efforts underway, some feared trapped inside

10 hurt after jumping out of the building, 15 rescued so far

1h ago