‘জামায়াত নেতার বাড়িতে লুকিয়েছিলেন সম্রাট’

দেশে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের শুরু থেকেই আলোচনায় ছিলেন ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। তবে তখন থেকেই ছিলেন ধরা-ছোঁয়ার বাইরে।
Samrat hideout
৬ অক্টোবর ২০১৯, কুমিল্লার চৌদ্দগ্রামের এই বাড়ি থেকে যুবলীগ নেতা ও টেন্ডার-চাঁদাবাজিতে অভিযুক্ত সম্রাট ও তার এক সহযোগী আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। ছবি: স্টার

দেশে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের শুরু থেকেই আলোচনায় ছিলেন ঢাকা দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। তবে তখন থেকেই ছিলেন ধরা-ছোঁয়ার বাইরে।

আজ (৬ অক্টোবর) ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের একটি বাড়ি থেকে যুবলীগ নেতা ও টেন্ডার-চাঁদাবাজিতে অভিযুক্ত সম্রাট ও তার এক সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

এর আগে, সম্রাটের গ্রেপ্তার হওয়ার সম্ভাবনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সরকারের শীর্ষ ব্যক্তিরা কথা বলেছিলেন।

প্রশ্ন উঠেছে- যে বাড়িতে ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতা সম্রাট আশ্রয় নিয়েছিলেন সেই বাড়িটি কার?– উত্তরে আলকরা ইউনিয়নের চেয়ারম্যান একেএম গোলাম ফারুক আমাদের কুমিল্লা সংবাদদাতাকে বলেন, “পুঞ্জশ্রীপুর গ্রামের জনৈক মুনির চৌধুরীর বাড়িতে আশ্রয় নিয়েছিলেন সম্রাট।”

তিনি আরো বলেন, “একসময় মুনির ছাত্রশিবির করতেন। এখন তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর রাজনীতি করছেন। এলাকায় তিনি জামায়াত নেতা হিসেবে পরিচিত।”

এছাড়াও, মুনির ফেনীর মেয়র মো. আলাউদ্দিনের ভগ্নীপতি। আলাউদ্দিন জাতীয় পার্টি থেকে আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলেও জানান তিনি।

সম্রাটের গ্রেপ্তার প্রসঙ্গে গোলাম ফারুক জানান, গতকাল (৫ অক্টোবর) সন্ধ্যায় র‌্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রাখে। পরে তাকে সেখান থেকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন:

‘ক্যাসিনো’ সম্রাট গ্রেপ্তার

আলোচনায় সম্রাট...

সম্রাট আটক কী না, জানা যাবে শিগগিরই: স্বরাষ্ট্রমন্ত্রী

সম্রাটের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্লিজ, ওয়েট অ্যান্ড সি: কাদের

Comments

The Daily Star  | English

Work begins to breathe life into dying Ichamati

The long-awaited project to rejuvenate the Ichamati river began under the supervision of Bangladesh Army, bringing joy to the people of Pabna

1h ago