মতের পার্থক্যের কারণে কাউকে মেরে ফেলা উচিত না: কাদের

মতের পার্থক্যের কারণে কাউকে মেরে ফেলা উচিত না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
quader
ওবায়দুল কাদের। ফাইল ছবি

মতের পার্থক্যের কারণে কাউকে মেরে ফেলা উচিত না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে ‘শিবির সন্দেহে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা’ করার অভিযোগ উঠায় তিনি এ মন্তব্য করেন।

“এ বিষয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে” বলেও মন্তব্য করেন ক্ষমতাসীন দলের শীর্ষ নেতা।

আজ (৭ অক্টোবর) সবিচালয়ে সাংবাদিকদের ‘চলমান পরিস্থিতি’ নিয়ে কথা বলার সময় ওবায়দুল কাদের জানান যে তিনি ইতোমধ্যে পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে কথা বলেছেন। মন্ত্রী বলেন, “আমি তাকে (আইজিপি) পরামর্শ দিয়ে বলেছি যে তিনি চাইলে এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলতে পারেন।”

উল্লেখ্য, গতকাল (৬ অক্টোবর) রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষ থেকে আবরারকে ডেকে নিয়ে ‘শিবির’ সন্দেহে জেরা করার পর ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে ছাত্রলীগের কয়েকজন নেতা তাকে পেটান বলে নাম প্রকাশ না করার শর্তে জানান ওই হলের বেশ কয়েকজন শিক্ষার্থী। এরপর, আজ ভোররাত তিনটার দেকে তার মৃতদেহ হলের সিঁড়ির কাছে উদ্ধার করা হয়।

আরো পড়ুন:

ছাত্রলীগের জেরার পর বুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

বাংলাদেশ-ভারত সম্পর্ক নিয়ে আবরারের শেষ ফেসবুক পোস্ট

‘রক্তক্ষরণ ও ব্যথায় আবরার মারা গিয়েছেন’

আবরার হত্যায় বুয়েট ছাত্রলীগের ২ নেতা আটক

আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ বিচার দাবি

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

2h ago