জাতীয় লিগের খেলা এবার দশ ভেন্যুতে

দেশের প্রথম শ্রেণীর সবচেয়ে বড় আসর জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর খেলা এবার হবে দেশের দশটি ভেন্যুতে। এই প্রথম এতগুলো ভেন্যুতে খেলা দেওয়া হয়েছে টুর্নামেন্টটির।
নতুন রূপে মিরপুর স্টেডিয়াম। ছবি : ফিরোজ আহমেদ।

দেশের প্রথম শ্রেণীর সবচেয়ে বড় আসর জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর খেলা এবার হবে দেশের দশটি ভেন্যুতে। এই প্রথম এতগুলো ভেন্যুতে খেলা দেওয়া হয়েছে টুর্নামেন্টটির।

দশ ভেন্যুতে খেলা হলেও এবারও থাকছে না হোম-এন্ড অ্যাওয়ে পদ্ধতি। মাঠে সংস্কার কাজ চলায় নিয়মিত ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবার কোন খেলা দেওয়া যায়নি। ঘরের মাঠে তাই একটিও ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে না সিলেট। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুটি মাঠে হবে খেলা। 

ম্যাচগুলো হবে ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম,  রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম,  ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, বরিশাল বিভাগীয় স্টেডিয়াম, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ১ ও ২ নম্বর মাঠ ও রংপুর ক্রিকেট গার্ডেনে।

১০ অক্টোবর প্রথম রাউন্ডে দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে খেলবে চট্টগ্রাম বিভাগ। দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেট বিভাগের প্রতিপক্ষ বরিশাল বিভাগ।

একই দিন প্রথম স্তরের ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে লড়বে স্বাগতিক খুলনা ও রংপুর। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ঢাকা বিভাগের প্রতিপক্ষ রাজশাহী বিভাগ।

প্রতি রাউন্ডের খেলা শেষে মিলবে তিন দিনের বিরতি। ১৭ অক্টোবর দ্বিতীয় রাউন্ড। ২৪ ও ৩১ অক্টোবর শুরু হবে তৃতীয় ও চতুর্থ রাউন্ডের খেলা। ৭ ও ১৪ নভেম্বর থেকে শুরু হবে শেষ দুই রাউন্ড।

Comments