ক্লাসে না যাওয়ার ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের

আবরারের হত্যাকারীদের স্থায়ীভাবে বহিষ্কারের আদেশ না আসা পর্যন্ত একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন বুয়েটের শিক্ষার্থীরা।
ছবি: আশিক আব্দুল্লাহ অপু/স্টার

আবরারের হত্যাকারীদের স্থায়ীভাবে বহিষ্কারের আদেশ না আসা পর্যন্ত একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছেন বুয়েটের শিক্ষার্থীরা।

তবে তারা বলেছেন, এ সময়ের মধ্যে মাঠ পর্যায়ে কোনো কর্মসূচি তারা পালন করবেন না।

মঙ্গলবার বিকালে বুয়েট শহীদ মিনারে এক সংবাদ সম্মেলন থেকে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা এসেছে।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের প্রতিনিধি বলেন, বুধবার বুয়েটের গণশপথ নিয়ে ক্যাম্পাসে সন্ত্রাস ও সাম্প্রদায়িক অপশক্তিকে রুখে দেওয়ার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ হবেন তারা।

হত্যাকারীদের অনেকেই গ্রেপ্তার, রিমান্ড ও স্বীকারোক্তি দেওয়ায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলা হয়, প্রধানমন্ত্রী তৎপর ছিলেন বলেই এটা সম্ভব হয়েছে।

“পাঁচ দফা দাবির প্রেক্ষিতে আমরা বুয়েট প্রশাসনের তৎপরতা লক্ষ্য করেছি। আমাদের জানানো হয়েছে অভিযুক্তদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। আইন শৃঙ্খলার রক্ষাকারী বাহিনীর অভিযোগপত্রের প্রেক্ষিতে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।”

এই আন্দোলন দীর্ঘায়িত করে স্বার্থান্বেষী মহলকে স্বার্থসিদ্ধির সুযোগ দেওয়া হবে না উল্লেখ করে তারা শপথ নেওয়ার মাধ্যমে আগামীকাল কর্মসূচি শেষ করার ঘোষণা দেন। সেই সঙ্গে পুলিশের চার্জশিটে অভিযুক্তদের একেডেমিকভাবে স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত শিক্ষার্থীরা কোনো রকম একাডেমিক কার্যক্রমে অংশ নেবে না বলেও ঘোষণা করেন তারা।

Comments

The Daily Star  | English

PM Sheikh Hasina addressing nation

Prime Minister Sheikh Hasina is addressing the nation regarding the students' quota reform movement.

5m ago