‘পরান’ আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে: মিম

বিদ্যা সিনহা মিম লাক্স-চ্যানেল আই সুপারস্টার। প্রথম সিনেমা ‘আমার আছে জল’ দিয়ে দর্শকদের মন জয় করে নেন তিনি। সেই থেকে শুরু। তারপর একটির পর একটি টিভি নাটকে কাজ করে যান এই অভিনেত্রী। আবার এক সময় তিনি নাটক বাদ দিয়ে শুধু সিনেমায় অভিনয় করতে শুরু করেন। পাশাপাশি চলতে থাকে টিভিসির কাজ। এখন তিনি নতুন একটি টিভিসির কাজ করছেন। অন্যদিকে আগামী মাসে নতুন একটি সিনেমার জন্য দাঁড়াবেন ক্যামেরার সামনে।
Mim
বিদ্যা সিনহা মিম। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

বিদ্যা সিনহা মিম লাক্স-চ্যানেল আই সুপারস্টার। প্রথম সিনেমা ‘আমার আছে জল’ দিয়ে দর্শকদের মন জয় করে নেন তিনি। সেই থেকে শুরু। তারপর একটির পর একটি টিভি নাটকে কাজ করে যান এই অভিনেত্রী। আবার এক সময় তিনি নাটক বাদ দিয়ে শুধু সিনেমায় অভিনয় করতে শুরু করেন। পাশাপাশি চলতে থাকে টিভিসির কাজ। এখন তিনি নতুন একটি টিভিসির কাজ করছেন। অন্যদিকে আগামী মাসে নতুন একটি সিনেমার জন্য দাঁড়াবেন ক্যামেরার সামনে। দ্য ডেইলি স্টারকে দেওয়া বিদ্যা সিনহা মিমের সাক্ষাৎকারটি নিচে তুলে ধরা হলো:

দ্য ডেইলি স্টার:  নতুন একটি টিভিসিতে কাজ করছেন শোনা যাচ্ছে। কাজটি নিয়ে কিছু বলুন।

বিদ্যা সিনহা মিম: হ্যাঁ, ঠিকই শুনেছেন।  নতুন একটি বিজ্ঞাপনের শুটিং শুরু করেছি। নতুন একটি প্রোডাক্ট এর টিভিসি এটি। টিভিসিটি পরিচালনা করছেন সনক  মিত্র। নাটক তো অনেকদিন করা হয় না। কেবল সিনেমা করি আর পছন্দের মতো কাজ হলে টিভিসি করি। আশা করছি, নতুন কাজটিও সবার ভালো লাগবে।

দ্য ডেইলি স্টার: নতুন সিনেমা ‘পরান’ এর শুটিং কতোটুকু সম্পন্ন হয়েছে?

বিদ্যা সিনহা মিম: ‘পরান’ সিনেমার শুটিং প্রায় শেষের দিকে। আর কয়েকদিন শুটিং করলে তা শেষ হয়ে যাবে। সত্যি কথা বলতে কী- ‘পরান’ সিনেমা আমার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করবে। আমরা ময়মনসিংহে শুটিং করেছি। বেশ কিছুদিন ওখানে কাজ করতে হয়েছে।

দ্য ডেইলি স্টার: মেকআপ ছাড়া কখনো শুটিং করেছেন?

বিদ্যা সিনহা মিম: করেছি তো! ‘পরান’ সিনেমাতেই মেকআপ ছাড়া শুটিং করেছি। একেবারে ন্যাচারালভাবে অভিনয় করেছি। প্রথম প্রথম একটু টেনশনে ছিলাম- না জানি কেমন হয়! পরে দেখলাম সব ঠিকঠাক আছে। ‘পরান’ সিনেমায় আমি অনন্যা চরিত্রে অভিনয় করেছি। আসলে অনন্যার সাথে মেকআপ ছাড়াই ভালো যায়।

দ্য ডেইলি স্টার: আপনার আর সিয়ামের জুটি হয়ে আরও একটি নতুন সিনেমা করার কথা রয়েছে কি?

বিদ্যা সিনহা মিম: আমি আর সিয়াম জুটি হয়ে নতুন একটি সিনেমা করবো। সেটি পরিচালনা করবেন রায়হান রাফী। আগামী ৩ নভেম্বর থেকে শুটিং শুরু করবো আমরা। ওই সিনেমার গল্প ও চরিত্রটিও অন্যরকম। রায়হান রাফীর কাজ তো অনেক ভালো হয় এটা সবাই জানেন। নতুন কাজটি আরও ভালো হবে তেমনি প্রত্যাশা আমার।

দ্য ডেইলি স্টার: শুধু তো সিনেমা করছেন, কী ধরণের সিনেমা আপনাকে টানে?

বিদ্যা সিনহা মিম: যে সিনেমায় সুন্দর গল্প আছে, যে সিনেমায় সুন্দর কিছু চরিত্র আছে, ভালো পরিচালক আছেন- সেই কাজই আমাকে বেশি বেশি টানে। অনেক বেশি সিনেমা না করে ভালো ভালো সিনেমা কম হলেও করতে চাই। দিন শেষে কাজটাই একজন শিল্পীকে বাঁচিয়ে রাখে।

দ্য ডেইলি স্টার: সদ্য শেষ হওয়া পূজা কেমন কাটালেন?

বিদ্যা সিনহা মিম: অনেক সুন্দরভাবে কেটেছে এবারের পূজা। আসলে সব পূজাতেই আমি আনন্দ করি। এবারও করেছি। বাবা-মার সাথে রাজশাহী গিয়েছিলাম পূজার ছুটিতে। ওখানে আমার মামাবাড়ি। খুব মজা করেছি।

দ্য ডেইলি স্টার: সম্প্রতি মুক্তি পাওয়া আপনার অভিনীত ‘সাপলুডু’ সিনেমাটি এখনো চলছে কিছু কিছু সিনেমা হলে, কেমন গেলো সিনেমাটি?

বিদ্যা সিনহা মিম: সব মিলিয়ে যদি বলি ‘সাপলুডু’ সিনেমাটি বেশ ভালো চলেছে। দর্শকরা ভালোভাবে গ্রহণ করেছেন সিনেমাটি। একজন অভিনয়শিল্পী হিসেবে এটাই প্রাপ্তি। আমি নিজে বেশকিছু প্রেক্ষাগৃহে গিয়ে দেখেছি দর্শকদের মধ্যে বেশ সাড়া পড়েছে। ‘সাপলুডু’ নিয়ে একটাই কথা ছিলো আমার, তা হচ্ছে- এটি গল্প প্রধান সিনেমা। ‘সাপলুডু’র প্রধান নায়ক গল্প। দর্শকরা গল্প পেয়েছেন।

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

5h ago