দাবি বাড়ল দুটি, আলোচনায় আগ্রহ

পূর্বঘোষিত ১১ দাবির সঙ্গে আরও দুটি যোগ করে মোট ১৩ দফা দাবির কথা জানিয়েছেন ধর্মঘটের ডাক দেওয়া ক্রিকেটাররা। গুলশানে আজ বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে তাদের পক্ষে দাবিগুলো উপস্থাপন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ক্রিকেটাররা।
press meet
ছবি: মাহজার উদ্দীন

পূর্বঘোষিত ১১ দাবির সঙ্গে আরও দুটি যোগ করে মোট ১৩ দফা দাবির কথা জানিয়েছেন ধর্মঘটের ডাক দেওয়া ক্রিকেটাররা। গুলশানে আজ বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে তাদের পক্ষে দাবিগুলো উপস্থাপন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ক্রিকেটাররা।

গুলশানের একটি হোটেলে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শুরু হয় সংবাদ সম্মেলন। ক্রিকেটারদের আইনজীবী জানিয়েছেন, তারা ১৩ দফা সম্বলিত চিঠি এরই মধ্যে পাঠিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। যোগ হওয়া দুটি দাবির একটি হলো বোর্ডের লাভের ভাগ দিতে হবে ক্রিকেটারদের। আরেকটি হলো নারী ক্রিকেট দলকেও দিতে হবে ন্যায্য ভাগ।

উল্লেখ্য, গেল সোমবার পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি পাল্টানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন দেশের তারকা ক্রিকেটাররা। দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

মিরপুর একাডেমি মাঠে ৫০-৬০ জনের মতো ক্রিকেটার জড়ো হয়ে নিজেদের দাবি জানান। দাবিগুলোর মধ্যে আরও ছিল- স্থানীয় কোচদের প্রাধান্য  দেওয়া, জাতীয় লিগের ম্যাচ ফি ন্যূনতম এক লাখ করা, ভ্রমণভাতা বাড়ানো, প্রতি বিভাগে অনুশীলনের সুযোগ বাড়ানো, মানসম্মত বল দিয়ে স্থানীয় খেলা চালানো, প্রথম ও দ্বিতীয় বিভাগ লিগের দুর্নীতি বন্ধ করা ইত্যাদি।

খেলোয়াড়দের ধর্মঘটের ঘোষণার প্রেক্ষিতে গতকাল দুপুরে বিসিবি কার্যালয়ে কয়েকজন পরিচালক নিয়ে অনির্ধারিত সভায় বসেন বোর্ড প্রধান নাজমুল। এরপর সংবাদ সম্মেলনে ক্রিকেটারদের প্রতি নিজের অনেক ক্ষোভ ও অভিযোগের কথা জানান তিনি। সেই সঙ্গে ক্রিকেটারদের এই আন্দোলনকে বিশেষ মহলের ষড়যন্ত্র, দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করার চক্রান্ত বলে মন্তব্য করেন বিসিবি সভাপতি। তারই জবাবে ক্রিকেটারদের এই সংবাদ সম্মেলন।

Comments

The Daily Star  | English
Depositors’ money in merged banks will remain completely safe: Bangladesh Bank

Depositors’ money in merged banks will remain completely safe: BB

Accountholders of merged banks will be able to maintain their respective accounts as before

1h ago