চুক্তির নিয়ম ভঙ্গ করেছেন সাকিব: বিসিবি

তিন দিন আগে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেন সাকিব আল হাসান। কিন্তু এর মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তির নিয়ম ভঙ্গ করেছেন তিনি। নিয়ম-বহির্ভূত চুক্তি করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে বোর্ড।
shakib al hasan
সাকিব আল হাসান। ছবি: একুশ তাপাদার

তিন দিন আগে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেন সাকিব আল হাসান। কিন্তু এর মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তির নিয়ম ভঙ্গ করেছেন তিনি। নিয়ম-বহির্ভূত চুক্তি করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে বোর্ড।

বিসিবির সঙ্গে ক্রিকেটারদের যে চুক্তি রয়েছে, সে অনুসারে, জাতীয় দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকা অবস্থায় কোনো খেলোয়াড় টেলিকম কোম্পানির সঙ্গে ব্যক্তিগতভাবে কোনো চুক্তি করতে পারবেন না।

শনিবার (২৬ অক্টোবর) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সাংবাদিকদের কাছে জানিয়েছেন, বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলনেতা সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছেন তারা, ‘চুক্তি করার আগে সাকিব আমাদের অফিসিয়ালি জানিয়েছে বলে আমাদের রেকর্ডে নাই। প্রথমত, যেকোনো চুক্তির আগে আমাদের জানাতে হয়। দ্বিতীয়ত, টেলকম কোম্পানির সঙ্গে ব্যক্তিগত কোনো চুক্তি করা যায় না। প্রেসিডেন্ট (নাজমুল হাসান পাপন) এটা নিয়ে কথা বলেছেন। আমরাও দেখছি, ব্যবস্থা নেব।’

দুপুরে মিরপুরের বিসিবি কার্যালয়ে নিজামউদ্দিনের সঙ্গে দেখা করেছেন সাকিব। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

উল্লেখ্য, এদিন দেশের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে বিসিবি সভাপতি নাজমুলের একটি সাক্ষাৎকার। সেখানে তিনি জানিয়েছেন, সাকিব কোনোভাবেই গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করতে পারেন না। কেন পারেন না- সে বিষয়টি বোর্ডের সঙ্গে তার চুক্তিতে লেখা রয়েছে।

সাক্ষাৎকারে বোর্ড প্রধান সাকিবের এমন আচরণকে ঔদ্ধত্যপূর্ণ বলে উল্লেখ করেছেন। সেই সঙ্গে গ্রামীণফোনকে আইনি নোটিশ পাঠানোর এবং তাদের কাছ থেকে ক্ষতিপূরণ দাবি করার প্রক্রিয়া শুরু করার কথাও জানিয়েছেন তিনি।

Comments