জাহানারা-রুমানার নৈপুণ্যের পরও পাকিস্তানের কাছে মেয়েদের হার

বল হাতে ১৭ রানে ৪ উইকেট নিলেন পেসার জাহানারা আলম। লক্ষ্য তাড়ায় ব্যাট হাতে ৩০ বলে ৫০ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন রুমানা আহমেদ। তবুও পাকিস্তানের সঙ্গে লড়াইয়ে পেরে উঠল না বাংলাদেশ নারী ক্রিকেট দল।
bangladesh women's cricket team
ছবি: পিসিবি টুইটার

বল হাতে ১৭ রানে ৪ উইকেট নিলেন পেসার জাহানারা আলম। লক্ষ্য তাড়ায় ব্যাট হাতে ৩০ বলে ৫০ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেললেন রুমানা আহমেদ। তবুও পাকিস্তানের সঙ্গে লড়াইয়ে পেরে উঠল না বাংলাদেশ নারী ক্রিকেট দল।

শনিবার (২৬ অক্টোবর) লাহোরে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ১৪ রানে হারিয়েছে স্বাগতিক পাকিস্তানের নারীরা। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে তারা।

গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রান তোলে পাকিস্তান। দলের পক্ষে ২৯ বলে সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক বিসমাহ মারুফ। উমাইয়া সোহেলের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৩৩ রান। তৃতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়েন তারা।

এছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল ইরাম জাভেদ ও সাদিরা নওয়াজ। ইরাম করেন ১৭ বলে ২১ রান। সাদিরা ৫ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। নিয়ন্ত্রিত বোলিংয়ে জাহানারা ৪ ওভারে ১৭ রান দিয়ে পান ৪ উইকেট। রুমানাও করেন আঁটসাঁট বোলিং। ৪ ওভারে ১ উইকেট তুলে নিতে খরচ করেন মোটে ১৪ রান।

জবাবে একাই লড়াই করেন রুমানা। পাঁচ নম্বরে নেমে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ১৮ রান। কিন্তু ওভারের তৃতীয় বলে রুমানা আউট হয়ে গেলে লক্ষ্য থেকে দূরে থামতে হয় সফরকারীদের। পুরো ২০ ওভার খেলে বাংলাদেশ করে ৭ উইকেটে ১১২ রান।

রুমানার ৩০ বলে ৫০ রানের ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছক্কা। কিন্তু তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। তাছাড়া প্রথম ১০ ওভারে উইকেট ধরে রাখলেও ধীরগতিতে ব্যাটিং করেন বাংলাদেশের নারীরা। তিনে নামা সানজিদা ইসলাম ২৯ বলে ১৪ ও চারে নামা নিগার সুলতানা ৩০ বলে ১৭ রান করেন।

আগামী ২৮ অক্টোবর একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুদল।

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

1h ago